ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যামসাং গ্যালাক্সি ট্যাব ৬৮০ ভারতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১২
স্যামসাং গ্যালাক্সি ট্যাব ৬৮০ ভারতে

অবশেষে ভারতের বাজারে স্যামসাং গ্যালাক্সি ট্যাব ৬৮০ প্রকাশ করা হয়েছে। এ মুহুর্তে গ্যালাক্সি ৬৮০ উন্মোচিত হলেও এর আইসিএস প্রযুক্তি উন্নয়ন পর্যায়ে আছে অচিরেই এর কাজ সম্পূর্ণ হবে বলে জানিয়েছে সুত্র।

গ্যালাক্সি ৬৮০ এর আবির্ভাব হয় গত বছরের সেপ্টেম্বরে বার্লিনের আইএফএ পণ্যসামগ্রী প্রদর্শনীতে। আগত পণ্যটি স্যামসাং ভক্তদের কাছে সাধারণত গ্যালাক্সি ট্যাব ৭.৭ বলে পরিচিত। ৩৩৫ গ্রাম ওজনের পণ্যটির ৭.৭ ইঞ্চি পর্দা সুপার অ্যামোলেড প্লাস প্রযুক্তির এবং পিক্সেল ১২৮০ বাই ৮০০। এটি ৭.৮৯ মিমি পাতলা।

অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রুয়েড ৩.২ হানিকম্ব সঙ্গে টাচউইজ ইউএক্স ইউজার ইন্টারফেস। ব্যবহারকারীরা চাইলে অ্যান্ড্রুয়েড ৪.০ আইসক্রিম স্যান্ডউইচে আপডেট করতে পারবে তবে এটি উন্মুক্তের পরই এ সুবিধা পাবে তারা। এ পণ্যের হার্ডওয়্যার ফিচারগুলো-১.৪ গিগাহার্জ ডুয্যাল কোর প্রসেসর, ১জিবি র্যাম এবং ১৬জিবি ইন্টারনাল মেমোরি যা ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে আরো থাকছে মাইক্রোএসডি কার্ড।

সুত্র মতে, ৫১০০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি ১০ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক করতে সক্ষম। ৩ এমপি এর মুল ক্যামেরা অটোফোকাস এবং লেড ফ্ল্যাস প্রযুক্তির যা ৭২০ পিক্সেলের হাই ডেফিনেশনের ভিডিও ধারণে সক্ষম। এছাড়া ভিডিও কলিং এর জন্য সম্মুখের ক্যামারিটি ২ এমপি। আরো আছে থ্রিজি, ওয়াইফাই এবং ব্লুটুথ সেইসাথে এ-জিপিএস সিস্টেম। ভারতের বাজারে গ্যালাক্সি ট্যাব ৬৮০ এর মূল্য ৩৩ হাজার ৬০০ রুপি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।