ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া ‘লুমিয়া ৬১০’ অবমুক্ত

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১২
নকিয়া ‘লুমিয়া ৬১০’ অবমুক্ত

নকিয়া তার নতুন কৌশলগত দিকনির্দেশনায় এগিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে নকিয়ার সম্ভারে নতুন মোবাইল ডিভাইস বা পণ্য এবং সেবার সংযোজন ঘটছে।

সূত্র এ তথ্য জানিয়েছে।

এবারে নকিয়া নিয়ে এসেছে নতুন ‘লুমিয়া ৬১০’। এটি দামের দিক থেকে সাশ্রয়ী। উইন্ডোজ ফোনের বিশ্বে এটি আদর্শ পণ্য।

বিশেষ পুরস্কার জয়ী নকিয়া লুমিয়া ৯০০ এখন যুক্তরাষ্ট্রের বাইরে অন্য সব বাজারেও বিপণন করা হচ্ছে। নকিয়া মোবাইল ফোনশিল্পে স্মার্টফোনের উন্নয়ন করে যাচ্ছে। নকিয়ার নতুন ‘আশা ফিচার ফোন’ এবং এ সেবাগুলোকে আরও স্মার্ট বা আকর্ষণীয় করতে নিরলস কাজ চলছে।

নতুন কৌশলগত দিকনির্দেশনা অনুযায়ী নকিয়া ২০১২ সালেই বাজারে নতুন কিছু মোবাইল ডিভাইস বা পণ্য ও সেবা বিপণন এবং দ্রুত অংশীদারি কার্যক্রম বাস্তবায়নের ঘোষণা দিয়েছে। ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে এ ঘোষণা দেয় নকিয়া।

নতুন কৌশলগত উন্নয়নে নকিয়া তার প্রাথমিক স্মার্টফোনের প্ল্যাটফর্মে এবারে উইন্ডোজ ফোন নিয়ে এসেছে। সঙ্গে জোর দেওয়া হয়েছে অবস্থানভিত্তিক (লোকেশন বেইজড) সেবা।

নকিয়ার প্রেসিডেন্ট এবং সিইও স্টিফেন ইলোপ বলেন, নকিয়া দারুণ সব মোবাইল ডিভাইস প্রচলনের নতুন এক অভিযাত্রা শুরু করেছে। স্মার্টফোনে চতুর্থ নকিয়া লুমিয়া ডিভাইস বিপণনের মাধ্যমে নকিয়া পণ্য ও সেবার সম্ভারে নতুন মাত্রা যোগ করেছে।

বাংলাদেশ সময় ১৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।