ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দরপত্র : বিটিআরসিকে বাধ্য করতে মন্ত্রণালয়ের নিষ্ক্রিয়তা কেন বেআইনি নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২

ঢাকা: টেলিযোগাযোগ সংক্রান্ত একটি দরপত্র প্রস্তাব জমা দেওয়ার সর্বশেষ তারিখ নির্ধারণে বিটিআরসিকে বাধ্য করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।  

মঙ্গলবার জনস্বার্থে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি শেখ হাসান আরিফের বেঞ্চ এ আদেশ দেন।

দরপত্রটি হচ্ছে- ইন্টারন্যাশনাল গেটওয়ে, ইন্টার কানেকশন একচেঞ্জ এবং ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ের লাইসেন্স ইস্যু সংক্রান্ত।

রিট আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার মাসুদ আহমেদ সাইদ জানান, বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি) ইন্টারন্যাশনাল গেটওয়ে, ইন্টারন্যাশনাল কানেকশন একচেঞ্জ ও ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ের লাইসেন্স ইস্যুর জন্য দরপত্র প্রস্তাব আহ্বান করে।

প্রস্তাবনা জমা দেওয়ার সর্বশেষ তারিখ ছিলো ২০১১ সালের ২২ নভেম্বর । কিন্তু দরপত্র প্রস্তাব জমা দেওয়ার সর্বশেষ তারিখ ১৫ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করতে বিটিআরসিকে চিঠি দেয় ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়। বিটিআরসি ওই চিঠি অনুযায়ী সময় না বাড়িয়ে একই বছরের ৮ ডিসেম্বর পর্যন্ত বাড়ায়।

আদালতে রিট আবেদনটি করেন মো. মোস্তাফিজুর রহমান নামের এক ব্যবসায়ী।

ডাক ও টেলি যোগাযোগ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, ডাক ও টেলি যোগাযোগ সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিবকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিট আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার মাসুদ আহমেদ সাইদ ও রাষ্ট্রপক্ষে অ্যাসিস্টেন্ট অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।