ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রামেও ব্রডব্যান্ড সেবা পৌঁছে দেবে সরকার: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
গ্রামেও ব্রডব্যান্ড সেবা পৌঁছে দেবে সরকার: পলক

দিনাজপুর: গ্রাম পর্যায়ে ব্রডব্যান্ড সেবা পৌঁছে দিতে কাজ করছে সরকার বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (৯ এপ্রিল) বিকেলে দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার ১নং খট্রামাধপাড়া ইউনিয়ন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডিজিটাল বাংলাদেশের সপ্নদ্রষ্টা সজিব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে মাত্র ১৩ বছরের মধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ পেয়েছি। এই সেবা এবং সুফল গ্রামের মানুষও যেন পায় সেই কারণে আমি বিভিন্ন ইউনিয়ন পরিদর্শন করছি।  

তিনি আরও বলেন, সরকার ৭০০ ইউনিয়ন এবং বিটিসিএলসহ বাংলাদেশ আইসিটি বিভাগের আওতায় ৪ হাজার ৫০০ ইউনিয়ন পরিষদকে ফাইবার অপটিক্যাল হাইস্পিড ব্রডব্যান্ডের আওতায় এনেছে। শিক্ষিত বেকারদের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্য প্রযুক্তি শিক্ষার বিকল্প নেই। এজন্য বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এর মধ্যে দেশে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তোলার মাধ্যমে বেসরকারি বিনিয়োগের গতি বৃদ্ধি করতে ডিজিটাল উদ্যোক্তা তৈরি করবে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। এই সেন্টারে প্রশিক্ষণের মাধ্যমে লাখ লাখ শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের সৃষ্টি করবে সরকার।  

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন ও ইউপি চেয়ারম্যান কাউছার রহমান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।