ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এওসির সরু মনিটর

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১২
এওসির সরু মনিটর

বাংলাদেশে বিশ্বের সবচেয়ে সরু মনিটর নিয়ে এসেছে তাইওয়ানভিত্তিক নির্মাতা টিপিভি টেকনোলজিসের ব্র্যান্ড এওসি।

এওসি’র নতুন ‘আই-২৩৫৩-পিএইচ’ মডেলের এলইডি মনিটরের পুরুত্ব মাত্র ৯.২ মিলিমিটার।



অত্যাধুনিক ডিজাইনের এই মনিটর এখন বিশ্বের সবচেয়ে সরু মনিটর হিসেবে আলোচিত। এ মনিটরটি টেবিলে, দেয়ালে বা যেকোনো জায়গায় সহজেই ঝুলিয়ে ব্যবহার করা যায়।

এওসি’র নতুন আই-২৩৫৩-পিএইচ মনিটরের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে ইন-প্লেন সুইচিং বা আইপিএস প্যানেল। এর মাধ্যমে পুরো পর্দাজুড়ে একই কোয়ালিটির ছবি দেখা যায়।

এ ছাড়াও আছে ক্লিয়ার ভিশন প্রযুক্তি। এর মাধ্যমে কম রেজল্যুশনের ছবিও খুব পরিস্কার দেখা সম্ভব। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এতে আছে বেশ কিছু পাওয়ার সেভিং ফিচার। চালু অবস্থায় মনিটরটি মাত্র ৩৫ ওয়াট বিদ্যুৎ ব্যয় করে।

এ ছাড়া এওসির এ মডেলে আছে এইচডিএমআই ও ভিজিএ পোর্ট। এর মাধ্যমে এ মনিটরকে বিভিন্ন কমপিউটার এবং মাল্টিমিডিয়া পণ্যের সঙ্গে যুক্ত করে ব্যবহার করা যায়।

ঢাকার আইডিবি ভবনে যেকোনো এওসি পার্টনার স্টোরে এওসির নতুন এ মডেলের মনিটরের সব ধরনের সুবিধাগুলো পরখ করে দেখা যাবে। অচিরেই নতুন আইপিএস মনিটরটি সারাদেশেই পাওয়া যাবে। এওসির অন্য সব পণ্যের মতো নতুন এ মনিটরে আছে তিন বছরের বিক্রয়োত্তর সেবা।

বাংলাদেশ সময় ২২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।