ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লভ্যাংশ দেবে অ্যাপল!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ১, ২০১২
লভ্যাংশ দেবে অ্যাপল!

বিশ্বপ্রযুক্তির শীর্ষ আসনে বসে আছে অ্যাপল। তবুও টিকে থাকা আর জনপ্রিয়তার লড়াই থেমে নেই এতটুকুও।

এ মুহূর্তে ৫০ হাজার কোটি ডলারের মালিক অ্যাপল। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

অ্যাপলের অর্থনীতির শীর্ষ কর্মকর্তা জানান, অ্যাপল অর্থের হিসাবে পর্যাপ্ত অর্থের মালিক। বরং এখন এ বিপুল পরিমাণ অর্থের সুব্যবস্থাপনা নিয়ে নির্ঘুম রাত কাটছে অ্যাপল প্রধান নির্বাহীর। তাই অচিরেই শেয়ার ডিভিডেন্ট দেওয়ার কথা ভাবছে প্রতিষ্ঠানটি।

বিশ্বপ্রযুক্তির শেয়ারবাজারের ইতিহাসে এটি নতুন কোনো ঘটনা নয়। মাইক্রোসফট এবং আইবিএমের মতো প্রতিষ্ঠানও অর্থের সুষ্ঠু ব্যবস্থাপনায় শেয়ারবাজারে অর্থ পুর্নবিনিয়োগ করেছে। অ্যাপলও ভাবছে একই উদ্যোগের কথা ।

অ্যাপল প্রধান নির্বাহী টিম কুক জানান, চলতি মার্চ মাসেই এ বিষয়ে চূড়ান্ত সীদ্ধান্ত নেওয়া হবে। আগামী কার্যনির্বাহী সভায় প্রতিষ্ঠানের ব্যয় অতিরিক্ত অর্থ এবং পুর্নবিনিয়োগের বিষয়ে গুরুত্বের সঙ্গে আলোচনা করা হবে।

এ মুহূর্তে প্রতিষ্ঠানকে আরও গতিশীল করতে কোন কোন খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গবেষণা এবং  উন্নয়ন কাজে অ্যাপল ভবিষ্যতে বিনিয়োগ করবে এ বিষয়ে নীতিনির্ধারণ করা হবে। তাই অচিরেই শেয়ারবাজারের জন্য ভালো বার্তাই দিতে যাচ্ছে অ্যাপল।

বাংলাদেশ সময় ২১২৫ ঘণ্টা, মার্চ ১, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।