ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে নকিয়ার ‘আশা ৩০৩’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ৩, ২০১২
ভারতে নকিয়ার ‘আশা ৩০৩’

ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা অতুৎসাহে নিবীড় পর্যবেক্ষণের পর নকিয়া আশা ২০০ ফিচারযুক্ত ফোন তালিকায় এনেছে। এ সংবাদে নকিয়া ভক্তদের অবাক হওয়ার কিছু নেই কেননা প্রতিষ্ঠানটি আরো স্থির করেছে এস৪০ সিরিজের আরো পণ্যে এ সুবিধা আনা হবে।

চলতি মাসেই পণ্যটি ভারতের বাজারে আসছে বলে জানিয়েছে নকিয়া সুত্র।

বর্তমানে ফিনল্যান্ডে Ôআশা ৩০৩Õ অবমুক্ত হয়েছে। এটি সিরিজ ৪০ প্লাটফর্মের প্রথম ফোন। সুত্র মতে, পণ্যটি প্রিলোড করে আনা হচ্ছে যেখানে নকিয়া মিউজিক সার্ভিস, নকিয়া ব্রাউজার, নকিয়া ম্যাপস, জেনগা টিভি, হোয়াটসঅ্যাপ এবং অ্যাঙ্গরি বার্ডস সহযোগে আসছে। এর মিউজিক সেবায় ব্যবহারকারীরা ৪ মিলিয়নের বেশী লিগ্যাল ডিজিটাল রাইট ম্যানেজমেন্ট (ডিআরএম)-ফ্রি সাউন্ডট্রেক পাবে।

Ôআশা ৩০৩Õ এর গঠনগত বৈশিষ্ট্য-উচ্চতায় ১১৬.৫ মিমি., ৫৫.৭ মিমি. চওড়া এবং ১৩.৯ মিমি. পুরুত্ব এবং ওজন ৯৯ গ্রাম। এ পণ্যের প্রসেসর ১ গিগাহার্জ এবং অভ্যন্তরীণ ৬৪ মেগাবাইট মেমোরি যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত সম্প্রসারিত করা যাবে।

এর টাচস্ক্রিন পর্দা ২.৬ ইঞ্চি যা ২৪০ বাই ৩২০ পিক্সেলের সমন্বয়ে তৈরি। এটি ফুল কোয়ার্টি কিপ্যাড ফোন। অন্যান্য ফিচারগুলি-৩.২ এমপি ক্যামেরা যা ৪এক্স ডিজিটাল জুমযুক্ত, এফএম রেডিও, জিপিআরএস, এজ,থ্রিজি, ব্লুটুথ এবং ওয়াইফাই। পণ্যটি পাওয়া যাবে কয়েকটি কালারের যার মধ্যে আছে রেড, গ্রাফাইট, সিলভার, হোয়াইট, আকু, গ্রিন এবং পার্পল হিউস। Ôআশা ৩০৩Õ এর দাম সম্পর্কে এখনও কিছু জানায়নি নকিয়া।


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।