ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্পেকট্রাম ওয়ারিয়রসই সেরা

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১২

এবারের বেসিস সফটএক্সপোর জমকালো অ্যাওয়ার্ডের সন্ধ্যাজুড়েই ছিল আজীবন সম্মাননা, ডিজিটাল চ্যাম্পিয়নশিপ অ্যাওয়ার্ড, স্পেশাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ডের উপস্থিতি। এতে বেসিস আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়।



এ প্রতিযোগিতাগুলোর একটি হচ্ছে ‘কোড ওয়ারিয়রস চ্যালেঞ্জ’ শীর্ষক প্রোগ্রামিং প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় জাভা ট্র্যাকে প্রফেশনাল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ান হয়েছে ‘স্পেকট্রাম ওয়ারিরস’।

স্পেকট্রাম ওয়ারিরসের তিনজন প্রোগ্রামার হচ্ছেন জামাল উদ্দীন, শারাফাত হোসেন কামাল এবং কামরুজ্জামান তানিম। এ তিনজন আইডিবি-বিআইএসইডাব্লিউ পরিচালিত আইটি স্কলারশিপ প্রোগ্রামের গ্র্যাজুয়েট শিক্ষার্থী।

এ মুহূর্তে স্কলারশিপ প্রোগ্রামের আওতায় ডিপ্লোমা সম্পন্ন করে এ তিনজন স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম লিমিটেডে সফটওয়্যার ইঞ্জিনিয়ারের দায়িত্ব পালন করছেন।

এদের তিনজনই নন আইটি ব্যাকগ্রাউন্ডের প্রোগ্রামার। এদের মধ্যে জামাল উদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এবং লাইব্রেরি ম্যানেজমেন্ট থেকে মাস্টার্স সম্পন্ন করেছে। শারাফাত হোসেন কামাল ঢাকা কলেজ থেকে অর্থনীতিতে অনার্স সম্পন্ন করেছে। আর কামরুজ্জামান তানিম ঢাকা কলেজ থেকে গণিতে মাস্টার্স শেষ করেছে।

আইডিবি-বিআইএসইডাব্লিউয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়াজ খান তাদের এ সাফল্যে অভিনন্দন জানিয়েছেন। নিয়াজ মনে করেন, তাদের এ সাফল্য আইডিবি-বিআইএসইডাব্লিউয়ের আইটি স্কলারশিপ প্রোগ্রামকে আরও গতিশীল করবে।

বাংলাদেশ সময় ২০১৯ ঘণ্টা, মার্চ ৫, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।