ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিবিট প্রদর্শনীতে বেসিস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, মার্চ ৮, ২০১২

রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সদস্য জার্মানির হ্যানোভারে এবারের ইউরোপের বৃহত্তম আইটি প্রদর্শনী ‘সিবিট-২০১২’ আসরে অংশগ্রহণ করছে।

এ প্রদর্শনী আগামী ১০ মার্চ পর্যন্ত চলবে।

সিবিটে পাঁচটি বেসিস সদস্য বাংলাদেশ প্যাভিলিয়নে এক্সিবিটর হিসেবে অংশগ্রহণ করছে। এ প্রতিষ্ঠানগুলো হচ্ছে আরফিটেক, করপোরেট আইটি, আইবিসিএস-প্রাইম্যাক্স সফটওয়্যার (বাংলাদেশ), সিংক্রোনাস আইসিটি এবং টেকনোভিসতা।

এছাড়াও অ্যালব্যট্রস টেকনোলজিস এবং ইমিডিয়া বাংলাদেশ পর্যবেক্ষক হিসেবে প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এর সঙ্গে নেদারল্যান্ডস সিবিআই ও আইটিসির সহায়তায় বাস্তবায়নাধীন নেদারল্যান্ডস ট্রাস্ট ফান্ড (এনটিএফ-২) প্রকল্পের আওতায় আরো ৭টি বেসিস সদস্য প্রতিষ্ঠান সিবিটে অংশ নিচ্ছে।

এ প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাংলাদেশ ইন্টারনেট প্রেস, আইব্যাকস, লিঢসফট বাংলাদেশ, ইউওয়াই সিস্টেমস, সিনেসিস আইটি, দ্য ডেটাবিজ সফটওয়্যার, উইন্ডমিল ইনফোটেক বাংলাদেশ এবং রেলিসোর্স বাংলাদেশ।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, মার্চ ৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।