ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্লেস্টেশন ভিটার চমক

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১২
প্লেস্টেশন ভিটার চমক

বিশ্বের গেমপ্রেমীদের ভালোই বিনোদন উপহার দিচ্ছে সনির প্লেস্টেশন ভিটা। এটা অনেক গেমাদের কাছেই স্বপ্নের এক পণ্য হয়ে উঠেছে।

গেম শিল্পকে তাই নতুন মাত্রা এনে দিয়েছে সনির ভিটা। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এ প্লেস্টেশনে বৈশিষ্ট্য ৫ ইঞ্চি পর্দার টাচস্ক্রিন, কোয়াডকোর প্রসেসর, থ্রিজি, ওয়াইফাই, ব্যাকট্র্যাক প্যাড, ডুয়্যাল ক্যামেরা এবং মাল্টিপল মোশর সেন্সর অন্যতম। সব মিলিয়ে অনন্য সব ফিচারগুণে এটি গেম শিল্পকে আরও সমৃদ্ধ করেছে।

এটি পিএসপি সংস্করণকে অনেক আগেই পেছনে ফেলে এগিয়ে গেছে। এতে আছে বিশেষ ৯৬০ বাই ৫৪৪ ওএলইড ডিসপ্লে। সঙ্গে আছে টাচস্ক্রিন আর বাটনের সম্মিলিত সুবিধা।

ভিটা প্লেস্টেশনে জিপিএস (গ্লোবাল পজিশনিং সিস্টেম) ব্যবহার করা যায়। এতে ভার্চুয়াল আর্টিক্যাল ফিচারের পরিপূর্ণ ব্যবহার করা হয়েছে। ফলে গেমাররা এ পণ্যের মাধ্যমে নিজেদের গেম দক্ষতারে সব ধরনের গুণই প্রকাশ করতে পারছেন।

এ মুহূর্তে গেম শিল্পে এ সব কারণেই প্লেস্টেশন ভিটা বাজার প্রতিযোগিতাকে জমিয়ে রেখেছে। এখন তাই নতুন গেম পণ্যের অপেক্ষাতেই আছেন বিশ্বের গেমপ্রেমীরা।

বাংলাদেশ সময় ২২১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।