ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাতক্ষীরায় স্কুল অটোমেশন সিস্টেম

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

সাতক্ষীরা : ডিজিটাল বাংলাদেশ গড়তে ডিজিটাল শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ডিজিটালাইজড করা গেলে ছাত্রছাত্রীরা ডিজিটাল দেশ নির্মাণে সক্রিয় ভূমিকা রাখতে পারবে বলে মন্তব্য করেছেন সাতক্ষীরার জেলা প্রশাসক ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।



রোববার সদর উপজেলার ঝাউডাঙ্গা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল অটোমেশন সিস্টেম সফটওয়্যারের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
অটোমেশন সিস্টেম সফটওয়্যার সম্পর্কে তিনি বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য সম্বলিত এ সফটওয়্যারটি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য নতুন অধ্যায়ের সূচনা করবে। ’

ঝাউডাঙ্গা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আজমলউদ্দীনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকেশ চন্দ্র বিশ্বাস, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম শওকাত হোসেন, প্রধান শিক্ষক রেজাউল করিম, সফটওয়্যার উদ্ভাবক আমজাদ হোসেন প্রমুখ।
 
উল্লেখ্য, ঝাউডাঙ্গা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও ঢাকাস্থ আলফা সফটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমজাদ হোসেন স্কুল অটোমেশন সিস্টেম সফটওয়্যার উদ্ভাবন করেছেন।

এ সফটওয়্যারটির সাহায্যে প্রতিষ্ঠানের যাবতীয় তথ্য সংরক্ষণ করা যাবে। সাতক্ষীরা জেলার ঝাউডাঙ্গা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে এ সফটওয়্যারের প্রথম পরীক্ষামূলক ব্যবহার শুরু করা হল।

বাংলাদেশ সময় : ১০১৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২
মোস্তাফিজুর রহমান উজ্জল
সম্পাদনা : কাজল কেয়া, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।