ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লিনাক্স সহায়তা সেবা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

ফাউন্ডেশন ফর ওপেন সোর্স সলিউশনস বাংলাদেশের উদ্যোগে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ধানমন্ডি ক্যম্পাসে ‘জিএনইউ/লিনাক্স ইনস্টল ও ব্যবহার সহায়তা সেবা-২০১২’ অনুষ্ঠিত হলো।

এ আয়োজনের মূল উদ্দেশ্য মুক্তপ্রযুক্তির প্রসার ও ব্যবহার নিশ্চিতে আগ্রহী সব প্রযুক্তিপ্রেমীদের ইচ্ছামতো জিএনইউ/লিনাক্স ডিস্ট্রো তাদের নেটবুক, ল্যাপটপ এবং ডেস্কটপে বিনামূল্যে ইনস্টল করে দেওয়া।



এ উদ্যোগ পূরণে ছিল সাপোর্ট বুথ। এখানে জিএনইউ/লিনাক্স ডিস্ট্রো ব্যবহার সংক্রান্ত কোনো সমস্যা থাকলে তার সমাধান দেওয়া। আরও ছিল বেশ কিছু জনপ্রিয় জিএনইউ/লিনাক্স ডিস্ট্রো যেমন লিনাক্স মিন্ট ১০ (জুলিয়া), ১১ (ক্যাটিয়া) এবং ১২ (লিসা) এবং উবুন্টু ১০.১০ (ম্যাভেরিক মিরক্যাট), ১১.০৪ (ন্যাটি নারহোয়েল), ১১.১০ (অনেরিক অসেলট) এবং নপিক্স ৬.৭ আগ্রহীদের সিডি-ডিভিডিতে দেবার সুযোগ।

এ উদ্যোগে দর্শনার্থীদের বিপুল চাহিদা ও আগ্রহের কারণে সন্ধ্যা ৬টায় সমাপ্তি টানার কথা থাকলেও আয়োজকদের তা রাত ৮টা পর্যন্ত বর্ধিত করেন।

এফওএসএস বাংলাদেশের মহাসচিব সাজেদুর রহিম জোয়ারদার, সভাপতি জেডএম মেহেদী হাসান এবং তথ্য ও গবেষণা সচিব অধ্যাপক ড. মিয়া মোহাম্মদ হুসাইনুজ্জামান শামীমের সঙ্গে এ আয়োজনে স্বেচ্ছাসেবা প্রদান এবং সার্বিক সহযোগিতায় ছিলেন লোমানী জেবী জোয়ারদার, আশিকুর নূর, শরীফ আহমেদ এবং ফরহাদ হোসেন (জীবন) চৌধুরী।

বাংলাদেশ সময় ২১২৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।