ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে সিটিও সামিট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

ঢাকায় প্রথমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ সিটিও সামিট ২০১২’। এবারে ‘তথ্যপ্রযুক্তির অবকাঠামো এবং সেবায় ভবিষ্যৎ প্রজন্মের উদ্ভাবনী’ বার্তায় আগামী ২২ মার্চ এ সম্মেলন শুরু হচ্ছে।

আয়োজক আই-স্টেশন এবং ইউবিএম ইন্ডিয়া। ভেন্যু ঢাকার রূপসী বাংলা হোটেল।

নতুন তথ্যপ্রযুক্তির সঙ্গে পরিচয়, আন্তঃযোগাযোগ, আলোচনা ও তথ্যের বিনিময়ে ব্যবসার উন্নয়ন ও সম্প্রসারণ ছাড়াও বাংলাদেশে তথ্যপ্রযুক্তির খাতের উন্নয়ন এ সম্মেলনের প্রধান লক্ষ্য। এ সম্মেলনে দেশ-বিদেশের দেড় শতাধিক প্রযুক্তিবিদ অংশগ্রহণ করবেন বলে সূত্র জানিয়েছে।

এ সম্মেলনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে ‘ব্যাংকার্স সিটিও ফোরাম অব বাংলাদেশ’। বিশ্বের অন্যতম আইটি প্রতিষ্ঠান সিসকো, নভেল, সেফনেট এবং এনডিএস টেকনোলজিস এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করছেন।

সিসকো ইন্ডিয়া ইস্ট ও সার্কের সহসভাপতি কৌশিক নাথ, সিস্টেম ইঞ্জিনিয়ারিং, সিসকো ইউনিফাইড ডাটা সেন্টার, ব্রডারলেস নেটওয়ার্ক, ক্লাউড কমপিউটিং, নেটওয়ার্ক এবং ভিডিও কনফারেন্সিংয়ের মতো বিষয়ের ওপর আলোকপাত করবেন।

অন্যদিকে আইডেন্টি অ্যান্ড সিকিউরিটি নভেল ইন্ডিয়ার ন্যাশনাল ম্যানেজার এসএস রাজেশ ‘জার্নি টু দি ক্লাউড’ বিষয়ে উন্মুক্ত আলোচনা করবেন।

এ ছাড়াও সেফনেট এবং এনডিএস টেকনোলজিস থেকে বিশেষজ্ঞরা এন্টারপ্রাইজ সিকিউরিটি ও ব্যাংকিং সল্যুশনের ওপর আলোচনা করবেন।

এতে ব্যাংকার্স সিটিও ফোরাম অব বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। আয়োজকরা আশা করছেন ‘বাংলাদেশ সিটিও সামিট’ দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময় ২১৪৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।