ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজ-আইইউবি জাতীয় উদ্ভাবনী

যুক্তরাষ্ট্রে যাচ্ছে সেরা প্রকল্প

শেরিফ আল সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ২১, ২০১২
যুক্তরাষ্ট্রে যাচ্ছে সেরা প্রকল্প

অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম এবং আইইউবি আয়োজিত ‘জাতীয় উদ্ভাবনী‘ প্রতিযোগিতায় কলেজ পর্যায়ের দুটি নির্বাচিত প্রকল্পের সদস্যদের নিয়ে শুরু হয়েছে কর্মশালা। এ উদ্ভাবনী প্রতিযোগিতায় নির্বাচিত তিনটি প্রকল্পের মধ্যে সেরাটি পাড়ি জমাবে যুক্তরাষ্ট্রে।



এবারে যুক্তরাষ্ট্রের অনুষ্ঠিতব্য ‘ইন্টেল ইন্টারন্যাশনাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ফেয়ার’ এ পাঠানোর জন্য চূড়ান্ত প্রকল্প নির্বাচনেই এ কর্মশালার উদ্যোগ নেওয়া হয়েছে আয়োজন সূত্র বাংলানিউজকে জানিয়েছে।

‘বাংলানিউজটোয়েন্টিফোর.কম-আইইউবি’ প্রতিযোগিতায় প্রথম হয়েছে ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি হায়ার সেকেন্ডারি স্কুল, দ্বিতীয় হয়েছে নটরডেম কলেজ এবং তৃতীয় হয়েছে স্কলারটিকা।

তবে তৃতীয় প্রকল্প বিজয়ী স্কলাসটিকা এ কর্মশালায় অংশ নিচ্ছে না। এর কারণ হিসেবে তারা জানিয়েছে, যুক্তরাষ্ট্রের পিটসবার্গে অনুষ্ঠিত হতে যাওয়া ইন্টেল ইন্টারন্যাশনাল সায়েন্স অ্যান্ড প্রজেক্ট ফেয়ারটি (আইএসইএফ) হবে এ বছরের মে মাসে। তখন শিক্ষার্থীদের এ-লেভেলস পরীক্ষা চলবে। এ জন্য তারা এ কর্মশালায় অংশ নিতে পারছে না। তবে দু ঘণ্টাব্যাপী এ কর্মশালায় বাকি দুটি প্রকল্পের বিজয়ীরা অংশ নিচ্ছে।

এ কর্মশালাটি পরিচালনা করেন আইএসইএফয়ের বাংলাদেশ প্রতিনিধি সাইদুর রহমান। এখানে শিক্ষার্থীদের একটি আন্তর্জাতিক মানের বিজ্ঞান প্রতিযোগিতায় কীভাবে নিজেকে প্রস্তুত করতে হবে এ বিষয়ে কথা বলেন। এমনকি এতবড় আসরে কি করে বিচারকদের সামনে নিজের প্রকল্পকে উপস্থাপন করতে হবে এ বিষয়েও সুনির্দিষ্ট দিকনিদের্শনা দেওয়া হয়।

বাংলাদেশ সময় ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।