ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে নতুন আইপ্যাড

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২
ভারতে নতুন আইপ্যাড

বিশ্বের শীর্ষ প্রযুক্তিনির্মাতা প্রতিষ্ঠানগুলো একে একে নতুন সব পণ্য প্রকাশ করছে। কিন্তু বিশ্বব্যাপী প্রত্যাশিত পণ্যগুলো একই সময়ে ভোক্তাদের কাছে না পৌঁছায় ভক্তদের অনেকটাই হতাশ।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এবার নতুন আইপ্যাড নিয়ে ভারতের অ্যাপল ভক্তদের অপেক্ষা শেষ হচ্ছে। অ্যাপল আনুষ্ঠানিকভাবে এটি ভারতের বাজারে প্রকাশ না করলেও ‘ট্রেডাস ডটইন’ নতুন আইপ্যাড-৩ এনেছে।

এ মুহূর্তে প্রতিষ্ঠানটি অ্যাপলের সবর্শেষ ট্যাব বিপণন শুরু করেছে। সূত্র মতে, পণ্যটির ডিসপ্লে উচ্চক্ষমতার, বর্ধিত প্রসেসর এবং ১০৮০পি রেকর্ডিং ক্ষমতার। অর্ডার মোতাবেক ন্যূনতম ১৫ দিনের মধ্যে পণ্যটি হাতে পাবে গ্রাহকরা।

ট্রেডাস ইন এ পণ্যের আন্তর্জাতিক বিক্রয়োত্তর সেবা এক বছর নিশ্চিত করেছে । এটি সাদা এবং কালো রঙে পাওয়া যাচ্ছে। এ ছাড়া এর ১৬ জিবি ওয়াইফাই সংস্করণটি শুধু পাওয়া যাচ্ছে। দাম ৩৬ হাজার ৮০০ রুপি।

এদিকে ৫০০ ডলারের হিসাবে ভারতীয় মুদ্রায় এর দাম অনেক বেশি। তাই এ বিষয়টি সমালোচনার খোরাক মেটাচ্ছে। কিন্তু সরবরাহকারী প্রতিষ্ঠানের মতে, এ বিষয়টি সাধারণ দৃষ্টিতে নেওয়া উচিত।

আরও জানানো হয়, অ্যাপলের বিশ্বস্ত ভক্তরা নিঃসন্দেহে প্রয়োজনে নতুন পণ্যটি সংগ্রহ করতে পারে। যতক্ষণ না কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়ার বিষয়টি চূড়ান্ত না করে।

বাংলাদেশ সময় ১৫২১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২

সম্পাদনা : সিজারাজ জাহান মিমি, নিউজরুম এডিটর/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।