ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন ডেল আলট্রাবুক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১২
নতুন ডেল আলট্রাবুক

বিখ্যাত ডেল ব্র্যান্ডের বহুল প্রতীক্ষিত ‘ডেল এক্সপিএস ১৩’ আলট্রাবুক এখন ভারতের বাজারে। ১৩.৩ ইঞ্চি পর্দার এ ল্যাপটপের ফ্রেম অপেক্ষাকৃত চিকন।

তবে দর্শনে চাকচিক্য । সূত্র মতে, পণ্যটির পুরুত্ব ১৮ মিমি। আর ওজেনে ১.৪ কেজি।

এ পণ্যের শক্তিশালী বৈশিষ্ট্যগুলো হচ্ছে এটা কার্বন ফাইবার দিয়ে তৈরি। আর নিরাপত্তায় আছে কর্নিংসয়ের গোরিলা গ্লাস। এতে পর্দায় প্রতিফলিত ক্ষমতাসম্পন্ন আলোক রশ্মি ব্যবহারকারীর দৃষ্টি সহায়ক।

এ ছাড়া  কনফিগারেশন নির্বাচনে গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা রেখেছে ডেল। ইন্টেল কোর আই৫ ২৪৬৭এম এবং কোর আই৭ ২৬৩৭এম এর মধ্যে থেকে তারা পছন্দানুযায়ী কনফিগারেশন নির্বাচন করার সুযোগ পাবেন।

এ পণ্যের অন্য বৈশিষ্ট্যগুলো হচ্ছে ৪ জিবি ডিডিআর৩ র্যাম, ১২৮ বাই ২৫৬ এসএসডি, ইন্টেল এইচডি ৩০০০ গ্রাফিকস, ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেলের লেড ডিসপ্লে, ওয়াইফাই, ব্লুটুথ ৩.০ সংস্করণ এবং ডুয়্যাল অ্যারে মাইক্রোফোন যুক্ত ১.৩ এমপি ওয়েবক্যাম । ব্যাটারি ক্ষমতায় আছে ৪৭ ডব্লিউএইচ ৬-সেল। এটি প্রায় ৯ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দেয়।

এটি উইন্ডোজ-৭ হোম প্রিমিয়ামে যুক্ত হয়ে আসছে। ভারতে ডেলের নির্ধারিত বিপণন কেন্দ্র ছাড়াও বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের খুচরা বিক্রেতাদের থেকে সংগ্রহ করা যাবে ‘ডেল এক্সপিএস ১৩’ এ আলট্রাবুকটি। পণ্যটির স্থানীয় বাজার মূল্য ৮০ হাজার রুপি।

বাংলাদেশ সময় ১৫২৩ ঘন্টা, মার্চ ২৪, ২০১২

সম্পাদনা: সিজারাজ জাহান মিমি, নিউজরুম এডিটর/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।