ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রেকর্ড গড়ল অ্যাংগ্রি বার্ডস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২
রেকর্ড গড়ল অ্যাংগ্রি বার্ডস

বিখ্যাত গেম অ্যাংগ্রি বার্ডসের নতুন সংস্করণ ‘অ্যাংগ্রি বার্ডস স্পেস’ প্রকাশ করা হয়েছে। ইন্টারন্যাশনাল স্পেস স্টেশন (আইএসএস) থেকে ঘোষণার পরপরই রোভিও এ গেম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে।

এরই মধ্যে গেমটি বিস্ময়কর সাফল্য অর্জন করেছে।

প্রকাশের তিন দিনেই ‘অ্যাংগ্রি বার্ডস স্পেস’ গেমের ডাউনলোডের সংখ্যা ১ কোটিতে ছুঁয়েছে। যা আগের রেকর্ডকেও পেছনে ফেলেছে। এর আগে ‘অ্যাংগ্রি বার্ডস রিও’ গেমের ডাউনলোড সংখ্যা যদিও সমপরিমাণ ছিল, কিন্তু সময়ে লেগেছিল আরও বেশি। এ অর্জনে রিও এর সময় লেগেছে ১০ দিন। আর স্পেস সংস্করণের মাত্র ৩ দিন।

এ গেমটি এসেছে মাত্র দুবছর আগে। ‘পিগ বেশিং’ এ গেমে শুরু থেকে এ পর্যন্ত ভক্তদের আগ্রহ ক্রমেই বাড়িয়েছে। এদিকে নতুন এ গেমে ‘আইএসএস’ এর সংশ্লিষ্টতা থাকলেও যতটা না সাড়া মিলেছে। এ মুহূর্তে এ গেমটির ব্যাপক চাহিদা প্রমাণ দিচ্ছে সদ্য গড়া নতুন রেকর্ড। গেমপ্লের কলাকৌশলের পরিবর্তন নতুন গেমের অনুকূলে কাজ করেছে। তাই বিশেষ দৃশ্যপটের নতুন সংস্করণ নিয়ে ভক্তদের আগ্রহে কোনো কমতি নেই বললেই চলে।

এবারই প্রথম অ্যাংগ্রি বার্ডস টাইটেল একইসঙ্গে স্মার্টফোন, উইন্ডোজ এবং ম্যাক কমপিউটার ব্যবহারযোগ্য করে ছাড়া হয়েছে। এ মুহূর্তে উইন্ডোজ ফোন ব্যবহারকারীরা এটি উপভোগ করতে পারছে না। উইন্ডোজ ভক্তদের তাই এ সংস্করণের জন্য কিছু সময় অপেক্ষাতে থাকতে হবে।

বাংলাদেশ সময় ১৭১৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২

সম্পাদনা: এসজেডএম/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।