ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এপ্রিলেই ‘আইফোন ৫’ দর্শন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২
এপ্রিলেই ‘আইফোন ৫’ দর্শন

বহুল প্রত্যাশিত অ্যাপল আইফোন ৫ নিয়ে আবারও গুজব উঠেছে। এখানে অ্যাপল নির্মিত পরবর্তী পণ্যের কিছু বৈশিষ্ট্য প্রকাশ পেয়েছে।

এ খবরের পক্ষে দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম তথ্য প্রকাশ করেছে।

প্রতিবেদনে প্রকাশ, এরই মধ্যে নির্মাতাপ্রতিষ্ঠান আইফোন ৫ মডেলের অর্ডার নিতে শুরু করেছে। তবে কোনো মাধ্যমকে অভিহিত না করেই অ্যাপল এ কার্যক্রম শুরু করেছে বলে জানানো হয়।

প্রতিবেদনের অন্য তথ্য্যগুলো হচ্ছে অ্যাপল আইফোনের পরবর্তী পণ্যটির পর্দা ৪.৬ ইঞ্চি। এটি রেটিনা প্রযুক্তির পর্দায় উচ্চমানের স্বচ্ছ ছবি প্রদর্শনের ক্ষমতা রাখে।

২০০৭ সাল থেকে অ্যাপলের অত্যাধুনিক বৈশিষ্ট্যের আইফোন স্মার্টফোন ভক্তদের মাঝে তুমুল সাড়া জাগিয়েছে। এ ছাড়া পণ্যের ডিসপ্লে সোর্স তৈরিতে প্রতিষ্ঠানটি কাজ করছে। এলজি ডিসপ্লে, স্যামসাং ইলেকট্রনিক্সের মতো বড়মানের প্রতিষ্ঠানকে টার্গেট করে অ্যাপল এবার এগোচ্ছে। এদের অনেকেই অ্যাপলের প্রস্তাবে কোনো না কোনো নেতিবাচক মন্তব্য করেছে।

এ ছাড়া নতুন পণ্যের রেটিনা ডিসপ্লে যা স্যামসাংয়ের ওলেড ডিসপ্লে প্রযুক্তিরপণ্যের সঙ্গে বাজার প্রতিযোগিতা চলবে বলেও জানানো হয়। সম্প্রতি বাজারে আসা অ্যাপলের নতুন আইপ্যাড ছাড়াও আইফোন ৪ এবং আইফোন ৪এস পণ্য ফিচারে এ প্রযুক্তি যুক্ত করেছে অ্যাপল। এটি ভিত্তিহীন খবর কি না তা জানতে অ্যাপল ভক্তদের এপ্রিল পর্যন্ত অপেক্ষায় থাকতে হচ্ছে।

বাংলাদেশ সময় ১৯৫০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১২

সম্পাদনা: এসজেডএম/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।