ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তিব্বতে তুষার ধসে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
তিব্বতে তুষার ধসে নিহত ৮

তিব্বতে তুষার ধসে অন্তত আটজন নিহত হয়েছেন। তাদের মরদেহ উদ্ধার এবং এখনও যারা নিখোঁজ আছেন, তাদের সাহায্যে একটি দল পাঠিয়েছে চীন সরকার।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়েছে, তিব্বতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলের নাইংচি শহরে তুষার ধসে নিহতের ঘটনাটি ঘটে। এ ঘটনায় এখন মোট কতজন নিখোঁজ আছেন, তা ধারণা করতে পারছেন না সংশ্লিষ্ট কর্মকর্তারা। এ ঘটনার বিস্তারিতও তারা প্রকাশ করেননি।

সিনহুয়া নিউজ এজেন্সির বরাত নিয়ে খবরে আরও বলা হয়েছে, গত মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্থানীয় সময় রাত আটটার দিকে মেনলিং কাউন্টির পাই গ্রাম ও মেডগ কাউন্টির ডক্সং লা টানেল থেকে বের হয়ে যাওয়ার রাস্তার একটি অংশে তুষারপাত হয়। সড়কে চলাচলরত লোকজন ও বিভিন্ন যানবাহন এ সময় আটকা পড়ে।

সংশ্লিষ্টরা বলছেন, আটকের পড়ার কারণে তীব্র ঠাণ্ডা বা বাতাস চলাচল না করার কারণে নিহতের ঘটনাটি ঘটে থাকতে পারে। কিন্তু আদৌ কি হয়েছে, সেটি স্পষ্ট নয়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) তুষার ধসের ঘটনা প্রসঙ্গে প্রতিবেদন প্রকাশ করে রাষ্ট্রীয় গণমাধ্যম সমর্থিত গ্লোবাল টাইমস। তাদের খবরে বলা হয়েছে, যে অঞ্চলে দুর্ঘটনাটি ঘটেছে, সেখানকার কর্তৃপক্ষ বুধবার (১৮ জানুয়ারি) রাতে উদ্ধার কাজে ১৩১ জন কর্মীকে পাঠিয়েছে। এ ছাড়া ২৮টি গাড়িও পাঠানো হয়েছে ঘটনাস্থলে।

তিব্বত স্বায়ত্তশাসিত অঞ্চলে একটি ওয়ার্কিং গ্রুপও পাঠিয়েছে চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয়। এ গ্রুপে ২৪৬ জন উদ্ধারকারী, ৭০টিরও বেশি যানবাহন, ১০টি বড় আকারের সরঞ্জাম ও ৯৯৪টি অনুসন্ধান ডিভাইস রয়েছে। ১ হাজার ফুট তুষার সরিয়ে তারা উদ্ধার কাজ পরিচালনা করবেন।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।