ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

কিমের দেশে লকডাউন, কারণ জানে না জনগণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
কিমের দেশে লকডাউন, কারণ জানে না জনগণ

উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে পাঁচ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন মঙ্গলবার এই ঘোষণা দিয়েছেন।

দক্ষিণ কোরিয়ার সিউলভিত্তিক এনকে নিউজের খবরে বলা হয়েছে, বুধবার থেকে রোববার পর্যন্ত পিয়ংইয়ংয়ের বাসিন্দাদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে। প্রতিদিন তাদের দেহের তাপমাত্রা পরীক্ষার ফলাফল অবশ্যই জমা দিতে বলা হয়েছে। যদিও সরকারি বিজ্ঞপ্তিতে কোভিড-১৯ উল্লেখ করা হয়নি।

উত্তর কোরিয়া গত বছর এপ্রিলে প্রথমবারের মতো দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কথা জানায়। পরে মাত্র তিন মাসের মাথায় তা নিয়ন্ত্রণেরও ঘোষণা দেয় দেশটি। ওই সময় মহামারি নিয়ন্ত্রণকে উত্তর কোরিয়া ‘অলৌকিক’ বলেও বর্ণনা করেছিল।

এদিকে পিয়ংইয়ংয়ের বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে এনকে নিউজ বলেছে, লকডাউনের আভাস পেয়ে রাজধানীর বাসিন্দাদের মধ্যে কেনাকাটার ধুম পড়ে গিয়েছিল। তবে রাজধানী ছাড়া দেশের অন্যান্য এলাকাতেও লকডাউন জারি করা হয়েছে কি না তা জানা যায়নি। সরকার নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যমেও এ নিয়ে কোনো খবর প্রচার হয়নি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।