ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মাতাল অবস্থায় বিমানে ঝগড়া, জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
মাতাল অবস্থায় বিমানে ঝগড়া, জরুরি অবতরণ ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ায় একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে। মাঝ আকাশে যাত্রীদের মাতাল অবস্থায় ঝগড়াকে কেন্দ্র করে ফ্লাইটটি জরুরি অবতরণ করে।

এ ঘটনায় চার যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ (এএফপি) বিষয়টি নিশ্চিত করে জানায়, বৃহস্পতিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড থেকে দেশটির উত্তরাঞ্চলগামী ফ্লাইটটিতে এ ঘটনা ঘটে।

এএফপির একজন মুখপাত্র একটি বিবৃতিতে অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমকে জানান, গত ২০ এপ্রিল কেয়ার্নস থেকে গ্রুট আইল্যান্ডের ফ্লাইটে নিরাপত্তায় এএফপিকে ডাকা হয়েছিল। পরে ফ্লাইটটি জরুরি অবতরণ করে।

ঘটনার অংশবিশেষের একটি ভিডিওতে দেখা যায়, একদল উত্তেজিত যাত্রীকে নির্ধারিত আসন ছেড়ে করিডোরের কাছে দাঁড়িয়ে থাকতে। সেখানে একজন নারী একটি বোতল তুলে অন্য যাত্রীকে আঘাত করছেন।

যখন প্রথম ঝগড়ার ঘটনাটি ঘটে, তখন ফ্লাইটটিকে কুইন্সল্যান্ডে ফিরে যাওয়ার জন্য পাইলটকে যাত্রীরা আহ্বান করেন। প্রথম ঝগড়ার ঘটনার জন্য একজন নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

ওই মুখপাত্র আরও জানান, অভিযুক্ত নারী যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে বিমানে উচ্ছৃঙ্খল আচরণ, ঝগড়া ও কেবিন ক্রুদের নিরাপত্তা নির্দেশনা মেনে না চলার অভিযোগ আনা হয়।

ফ্লাইটটি আবার উড্ডয়নের পর, একই গ্রুপের যাত্রীরা আবার তর্ক শুরু করে, পরে ঝগড়ায় লিপ্ত হয়। একপর্যায়ে তারা বিমানের জানালা ভেঙে ফেলে।

বিমানটি যখন উত্তরাঞ্চলের পূর্ব উপকূলে গ্রুট আইল্যান্ডের আলিয়াঙ্গুলায় অবতরণ করে, তখন পুলিশ আরও তিন যাত্রীকে গ্রেপ্তার করে।

সোমবার ওই তিন যাত্রী ডারউইনের স্থানীয় আদালতের মুখোমুখি হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার সব যাত্রীরা মাতাল অবস্থায় ছিলেন। মদ্যপ অবস্থায় তারা এমন বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করেন। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।