ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অমিত শাহের সফরের আগে ফের উত্তপ্ত মণিপুর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, মে ২৯, ২০২৩
অমিত শাহের সফরের আগে ফের উত্তপ্ত মণিপুর

আজ মণিপুর সফরে যাওয়ার কথা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তার সফরের আগেই ফের উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্যটি।

সোমবার (২৯ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, রোববার মণিপুরে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন পাঁচজন। এদের মধ্যে এক পুলিশকর্মীও রয়েছেন। আহতের সংখ্যা অন্তত ১২।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, অত্যাধুনিক অস্ত্র বহনকারী কথিত সন্ত্রাসীরা সেরু ও সুগুনু এলাকার অনেক বাড়িতে আগুন দেয়। এরপরই রাজ্যের বেশ কয়েকটি অংশে নতুন সহিংসতার খবর পাওয়া গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের ঠিক আগে সহিংসতার এই খবর এসেছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং গতকাল বলেছেন, গত কয়েক দিনে ‘৪০ সন্ত্রাসী’ গুলিবিদ্ধ হয়েছে। সন্ত্রাসীরা বেসামরিক নাগরিকদের এম-১৬, একে-৪৭ অ্যাসল্ট রাইফেল এবং স্নাইপার বন্দুক ব্যবহার করছে। তারা অনেক গ্রামে বাড়িঘর পুড়িয়ে দিয়েছে।

সাংবাদিকদের তিনি বলেন, আমরা সেনাবাহিনী ও অন্যান্য নিরাপত্তা বাহিনীর সহায়তায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া শুরু করেছি। প্রায় ৪০ জন সন্ত্রাসীকে গুলি করে হত্যার খবর পেয়েছি।

মুখ্যমন্ত্রী বলেছেন, গত দুদিনে ইম্ফল উপত্যকার উপকণ্ঠে বেসামরিকদের ওপর সহিংস আক্রমণ বেড়েছে। এটি সুপরিকল্পিত বলে মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।