ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গ্রিস উপকূলে শরণার্থী-অভিবাসনপ্রত্যাশী বহনকারী নৌকা ডুবে ৭৮ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
গ্রিস উপকূলে শরণার্থী-অভিবাসনপ্রত্যাশী বহনকারী নৌকা ডুবে ৭৮ জনের প্রাণহানি

গ্রিসের দক্ষিণ উপকূলে শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী মাছ ধরার একটি নৌকা ডুবে অন্তত ৭৮ জনের প্রাণহানি ঘটেছে। উদ্ধার করা হয়েছে শতাধিক লোককে।

বুধবার গ্রিক কোস্টগার্ড বলেছে, পেলোপনেসে উপকূল থেকে কিছুটা দূরে পাইলোসের ৪৭ নটিক্যাল মাইল দক্ষিণপশ্চিমে আন্তর্জাতিক জলসীমায় নৌকাটি ডুবে যায়।  

কোস্টগার্ড এক বিবৃতিতে বলেছে, এই দুর্ঘটনার পর ব্যাপক উদ্ধারকাজ শুরু হলেও ঝোড়ো হাওয়ার কারণে তা ব্যাহত হয়। একশরও বেশি যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়াদের মধ্যে চারজনকে হাইপোথার্মিয়াসহ কালামাটা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোস্টগার্ড আরও বলেছে, যাদের উদ্ধার করা হয়েছে, তাদের কারও কাছে লাইফ জ্যাকেটের মতো নিরাপত্তা সরঞ্জাম ছিল না।

নৌকাটিতে ঠিক কত সংখ্যক যাত্রী ছিল, সেই সংখ্যা অজানা।

কোস্টগার্ডের ছয়টি জাহাজ, নৌবাহিনীর ফ্রিগেট, সামরিক যান এবং বিমানবাহিনীর  একটি হেলিকপ্টারের সঙ্গে বেশ কয়েকটি ব্যক্তিগত নৌকা উদ্ধার ও অনুসন্ধান অভিযানে অংশ নেয়।

ইতালিগামী নৌকাটি পূর্ব লিবিয়ার তব্রুক এলাকা থেকে যাত্রা করেছিল বলে ধারণা করা হচ্ছে।

গ্রিক কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এটি এখনো নিশ্চিত করেনি যে, নৌকাটি কোথা থেকে ছেড়ে এসেছিল। জাহাজ মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, নৌকাটিতে থাকা অধিকাংশ যাত্রীই মিশর, সিরিয়া ও পাকিস্তানের।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।