ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রিপাবলিকানরা আমাকে ক্ষমতাচ্যুত করতে চায়: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
রিপাবলিকানরা আমাকে ক্ষমতাচ্যুত করতে চায়: বাইডেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন: ছবি সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রিপাবলিকানদের নিন্দা করে বলেছেন, তারা (রিপাবলিকান) আমার দলকে ক্ষমতাচ্যুত করতে চায়। এজন্য তারা আমার বিরুদ্ধে অভিশংসন করতে চায়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ভার্জিনিয়ায় একটি তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে মার্কিন এ প্রেসিডেন্ট রিপাবলিকানদের বিরুদ্ধে এ অভিযোগ আনেন।

বাইডেন বলেন, আমি ঠিক জানি না, কেন তারা আমার বিরুদ্ধে অভিশংসন করতে চায়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) হাউস স্পিকার কেভিন ম্যাককার্থি একটি আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত ঘোষণার কথা বলেন।

ওই ঘোষণার পর কোনো অনুষ্ঠানে বাইডেন প্রথমবারের মতো রিপাবলিকানদের বিরুদ্ধে এ অভিযোগে তুলে বলেন, সরকারকে ক্ষমতাচ্যুত করতেই তারা অভিশংসনের দাবি তুলেছে।

তিনি আরও বলেন, সবাই অভিশংসন সম্পর্কে আমাকে জিজ্ঞাসা করেছে। আমি বলছি অভিশংসনের দিকে আমি মনোনিবেশ করি না। আমার গুরুত্বপূর্ণ অনেক কাজ আছে। আমেরিকার জনগণকে প্রতিদিন প্রভাবিত করে এমন সমস্যাগুলোর সঙ্গে আমাকে মোকাবিলা করে চলতে হয়।

তিনি রিপাবলিকান প্রতিনিধি মার্জোরি টেলর গ্রিন এবং তার প্রেসিডেন্টের প্রথম দিনে তাকে অভিশংসন করার অভিপ্রায়ের কথাও উল্লেখ করেন।

ম্যাককার্থি মঙ্গলবার হাউস কমিটিগুলোকে ক্ষমতার অপব্যবহার এবং দুর্নীতির অভিযোগে বাইডেনের বিরুদ্ধে একটি আনুষ্ঠানিক অভিশংসন তদন্ত খোলার নির্দেশ দেন।

রিপাবলিকানরা বাইডেনকে তার ছেলে হান্টার বাইডেনের ব্যবসায়িক লেনদেন থেকে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন তার অফিস ব্যবহার করার অভিযোগ করেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে অভিশংসন তদন্তকে ‘রাজনৈতিক স্টান্ট’ হিসেবে নাকচ করে বলেন, বাইডেনের বিরুদ্ধে রিপাবলিকানরা কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেনি।

সূত্র: আনাদোলু এজেন্সি

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।