ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হাসপাতাল খালি করো, নয়তো পরিণতি ভোগ করো: ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
হাসপাতাল খালি করো, নয়তো পরিণতি ভোগ করো: ইসরায়েল

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা একটি ভিডিও প্রকাশ করেছে, যার শিরোনাম ‘গাজায় আল-কুদস হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী, অন্যথায় ভয়াবহ পরিণতি ভোগ করতে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। ’

ফোনে ওই হাসপাতাল পরিচালককে এক ইসরায়েলি সেনা হুঁশিয়ারি দেন, ‘যদি হাসপাতাল খালি না করো, তাহলে (করুণ) পরিণতি ভোগ করতে হবে’।

 

গত ১৭ অক্টোবর গাজার আল-আহলি আল-আরাবি ব্যাপটিস্ট হাসপাতালে বোমা হামলায় ৪৭১ জন প্রাণহানির প্রতিবাদে বিশ্বজুড়ে চলা বিক্ষোভের মধ্যে এ হুঁশিয়ারি দিল ইসরায়েল।

ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় বাড়িঘর ভেঙে চুরমার হয়ে যাওয়া প্রায় ১২ হাজার মানুষ আশ্রয় হারিয়ে গাজার তেল আল-হাওয়া এলাকার ওই হাসপাতালে আশ্রয় নিয়েছেন।

শুক্রবার (২০ অক্টোবর) ফোনে আলজাজিরাকে হাসপাতালটির পরিচালক বাশার মুরাদ বলেন, ইসরায়েলি সেনাবাহিনী থেকে ফোন আসে। তারা হুঁশিয়ারি দেন, এই এলাকায় হামলা চালানো হবে। হাসপাতালটি তাৎক্ষণিক খালি করে রোগী ও আহতদের সবাইকে উপত্যকার দক্ষিণে খান ইউনিসে পাঠাতে বলে তারা।

জবাবে ১২ হাজার মানুষ ও রোগী সরিয়ে নিতে প্রয়োজনীয় সংখ্যক বাস ও পরিবহনের ব্যবস্থা করে দিতে বলেন হাসপাতাল পরিচালক।  

এতে ফোনের অপরপ্রান্তে থাকা ইসরায়েলি বাহিনীর মুখপাত্র চেঁচিয়ে ওঠেন। তিনি হুমকি দেন, ‘যদি হাসপাতাল খালি না করো, তাহলে (করুণ) পরিণতি ভোগ করতে হবে ‘ 

এ কথা বলে ফোন রেখে দেন ওই ইসরায়েলি সেনা।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।