ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

যুদ্ধবিরতি মানে হামাসের কাছে আত্মসমর্পণ: নেতানিয়াহু 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
যুদ্ধবিরতি মানে হামাসের কাছে আত্মসমর্পণ: নেতানিয়াহু 

গাজায় যুদ্ধবিরতির আহ্বান প্রত্যাখ্যান করে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, বাইবেল বলে যে ‘শান্তি ও যুদ্ধের একটি সময় আছে। এটি যুদ্ধের সময়।

আমাদের অভিন্ন ভবিষ্যতের জন্য একটি যুদ্ধ।

গতকাল তেল আবিবে এক সংবাদ সন্মেলনে এসব কথা বলেন নেতানিয়াহু।

দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় পার্ল হারবারে হামলা বা ২০০১ সালে টুইনটাওয়ার হামলার পর যুক্তরাষ্ট্র যেমন যুদ্ধবিরতিতে রাজি হয়নি, তেমনি ৭ অক্টোবরের ভয়াবহ হামলার পর ইসরায়েলও যুদ্ধবিরতিতে রাজি হবে না বলে জানান নেতানিয়াহু। এ সময় তিনি যুদ্ধবিরতিকে ইসরায়েলকে হামাসের কাছে, সন্ত্রাসবাদের কাছে আত্মসমর্পণের আহ্বান বলে অভিত করেন।

জাতিসংঘসহ বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা গাজায় যুদ্ধবিরতির বরবার গাজায় মানবিক যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে আসছে। বিপরীতে গাজায় ব্যাপকভাবে হামলা চালিয়ে যাচ্ছে নেতানিয়াহুর সেনারা।

গত ৭ অক্টোবর হামাসের আক্রমণ শুরু হওয়ার পর থেকে এ লড়াইকে ইসরায়েলের দ্বিতীয় স্বাধীনতা যুদ্ধ হিসেবে অভিহিত করে আসছেন প্রধানমন্ত্রী নেতানিয়াহু। তিনি বলেন, আমরা যুদ্ধ করব এবং আমরা আত্মসমর্পণ করব না। আমরা স্থলে বা আকাশে কোথাও সৈন্য প্রত্যাহার করব না।

 

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।