ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হামাস প্রধানের বাড়িতে হামলা করেছে ইসরায়েল: রিপোর্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
হামাস প্রধানের বাড়িতে হামলা করেছে ইসরায়েল: রিপোর্ট

ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হারাকাত আল-মুকাওয়ামা আল-ইসলামিয়ার (হামাস) রাজনৈতিক নেতা ইসমাইল হানিয়াহের বাড়িতে হামলা চালিয়েছে ইসরায়েল।

শনিবার (৪ নভেম্বর) আল-আকসা রেডিওর বরাত দিয়ে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ইসমাইল হানিয়াহ বর্তমানে গাজা উপত্যকার বাইরে কোথাও অবস্থান করছেন। ইসরায়েলি বাহিনী গাজায় তার বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছে। একটি ক্ষেপণাস্ত্রের সাহায্যে এ হামলা চালানো হয়।

হামলার সময় ইসমাইলের পরিবারের লোকজন তাদের বাড়িতে অবস্থান করছিলেন কিনা, সেটি স্বাধীনভাবে যাচাই করতে পারেনি আল জাজিরা। তবে খবরে বলা হয়েছে, হামলাস্থলে কেউ ছিল কিনা স্পষ্ট নয়।

একটি সূত্র সংবাদমাধ্যমটিকে জানিয়েছে, ওই বাড়িতে ইসরায়েলিরা ড্রোনের মাধ্যমে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। যদিও এ ঘটনার ব্যাপারে ইসরায়েল কোনো মতামত দেয়নি।

২০১৯ সাল থেকে গাজা উপত্যকার বাইরে বসবাস করে আসছেন ইসমাইল হানিয়াহ। ধারণা করা হয়, তিনি তুরস্ক ও কাতারের মধ্যে কোথাও বসবাস করেন। গত বুধবার একটি টেলিভিশনে ভাষণ দেন তিনি। ভাষণে ইসমাইল ‘নিরস্ত্র বেসামরিক নাগরিকদের ওপর ইসরায়েল বর্বর গণহত্যা চালাচ্ছে’ বলে অভিযোগ তোলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।