ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলি জাহাজে হামলা চালাবে হুথি বিদ্রোহীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
ইসরায়েলি জাহাজে হামলা চালাবে হুথি বিদ্রোহীরা

ইয়েমেনের হুথি বিদ্রোহীরা বলেছে, তারা ইসরায়েলের ওপর আরো হামলা চালাবে এবং লোহিত সাগর ও বাব আল-মান্দেব প্রণানীতে ইসরায়লের জাহাজগুলোকে লক্ষ্যবস্তু বানাবে। গাজা উপত্যকায় ইসরায়েলি সেনারা এক মাসের বেশি সময় ধরে অভিযান চালাচ্ছে এবং এর পাল্টা ব্যবস্থা হিসেবে ইয়ামেনের হুথি বিদ্রোহীরা এই ঘোষণা দিল।

সম্প্রতি ইয়েমেন থেকে ইসরায়লের বিভিন্ন অবস্থানে হুথি সামরিক বাহিনী ড্রোন এবং মিসাইল হামলা চালিয়েছে। ২০১৫ সাল থেকে হুথিরা সৌদি আরব ও তার মিত্র কয়েকটি দেশের সাঙ্গে যুদ্ধ করছে। হুথি আন্দোলনের হাতে রয়েছে বিপুল পরিমাণ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও সশস্ত্র ড্রোন রয়েছে। হুথিরা উত্তর ইয়েমেন এবং লোহিত সাগরের বিস্তীর্ণ উপকূলীয় অঞ্চলের নিয়ন্ত্রণ করছে।

হুথি নেতা আবদুল মালিক আল-হুথি বলেন, আমাদের চোখ সবসময় লোহিত সাগরে বিশেষ করে বাব আল-মান্দেব ও ইয়েমেনের আঞ্চলিক পানি সীমায় ইসরায়লের জাহাজ খুঁজে ফিরবে। তার এই বক্তব্য ইয়েমেনের টেলিভিশনে সম্প্রচার করা হয়।  

গত ৭ অক্টোবর থেকে ইসরায়ল গাজা উপত্যকার ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। তখন থেকে লোহিত সাগরে মার্কিন বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

 

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।