ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেপ্তার, যা বললেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল গ্রেপ্তার, যা বললেন মমতা

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

লোকসভা ভোটের আগে কেজরিওয়াল ও তার দল আম আদমি পার্টিসহ অন্যান্য বিরোধী দলের নেতাকর্মীদের লাগাতার গ্রেপ্তার-হয়রানি অগ্রহণযোগ্য বলেও মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার (২২ মার্চ) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে কেজরিওয়ালকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তার পাশে থাকার বার্তা দিয়েছেন মমতা।

এক্স পোস্টে মমতা লিখেছেন, জনগণ নির্বাচিত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাচ্ছি। আমি সুনীতা কেজরিওয়ালের (অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী) সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগ করেছি এবং তার প্রতি অটল সমর্থন ও সংহতি প্রকাশ করছি। বিরোধী দলের মুখ্যমন্ত্রীদের বেছে বেছে লক্ষ্যবস্তু বানানো হচ্ছে, তাদের গ্রেপ্তার করা হচ্ছে। কিন্তু বিজেপির সঙ্গে জোটে থাকলে ইডি, সিবিআইয়ের তদন্তে অভিযুক্ত ব্যক্তিরাও ছাড় পেয়ে যাচ্ছেন, এটা মেনে নেওয়া যায় না। এটা গণতন্ত্রের ওপর নির্মম আঘাত।

তিনি আরও বলেন, আমাদের ‘ইন্ডিয়া’ জোটের সদস্যরা আজ শুক্রবার নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবেন এবং আদর্শ আচরণবিধি প্রযুক্ত থাকার সময়ে বিরোধী নেতাদের এভাবে ‘টার্গেট’ করার বিরোধিতা করবেন। এ লক্ষ্যে 
কমিশনের সঙ্গে বৈঠকে ইন্ডিয়া’র প্রতিনিধি দলে তৃণমূলের তরফে  ডেরেক ও’ব্রায়েন এবং নাদিমুল হককে মনোনীত করেছি।

প্রসঙ্গত, আবগারি ‘দুর্নীতি’ মামলায় বৃহস্পতিবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি।  

এদিন সন্ধ্যা থেকেই আবগারি দুর্নীতির মামলায় তার বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। এ সময় তার ফোন বাজেয়াপ্ত করা হয়। এছাড়া মুখ্যমন্ত্রীর বাসভবনের আশপাশে ১১৪ ধারা জারি করা হয়েছে।  

ভারতের ইতিহাসে কেজরিওয়ালই প্রথম মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন অবস্থায় গ্রেপ্তার হলেন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।