ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

কানাডার পশ্চিমাঞ্চলে দ্রুত ছড়াচ্ছে দাবানল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, মে ১৩, ২০২৪
কানাডার পশ্চিমাঞ্চলে দ্রুত ছড়াচ্ছে দাবানল

কানাডার পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য ব্রিটিশ কলাম্বিয়ায় দাবানলের কারণে কয়েক হাজার বাসিন্দাকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নেওয়া হয়েছে। কর্তৃপক্ষ সতর্ক করে বলেছে, দাবানল দ্রুত ছড়িয়ে পড়ছে।

খবর আল জাজিরার।  

রোববার রাতে অনলাইনে এক ভিডিওতে দেখা যায়, ব্রিটিশ কলাম্বিয়া ওয়াইল্ডফায়ার সার্ভিসের কর্মকর্তা ক্লিফ চ্যাপম্যান বলছেন, ফোর্ট নেলসন শহরের পশ্চিমে শুক্রবার শুরুর পর থেকেই দাবানলটি দ্রুত ছড়িয়ে পড়ছে।

ছোট্ট একটি সম্প্রদায়ের তিন হাজার বাসিন্দার শহর ফোর্ট নেলসন ব্রিটিশ কলাম্বিয়ার  উত্তর-পূর্বাঞ্চলীয় ভ্যানকুভারের এক হাজার ৬০০ কিলোমিটার উত্তরে অবস্থিত।  

চ্যাপম্যান ভিডিওতে বলেন, উত্তর-পূর্বাঞ্চলে দাবানলজনিত ঘটনা নাটকীয়ভাবে বেড়ে গেছে।  

সোমবার সকাল থেকে ফোর্ট নেলসনের পশ্চিম দিকে আগুন প্রায় পাঁচ হাজার ২৮০ হেক্টর জায়গা পর্যন্ত পৌঁছেছে বলে জানিয়েছে ব্রিটিশ কলাম্বিয়া ওয়াইল্ডফায়ার সার্ভিস।  

২০২৩ সালে কানাডা রেকর্ড দাবানল দেখেছে। দেশের প্রদেশ ও অঞ্চলগুলোতে শত শত দাবানলের ঘটনা ঘটেছিল।  

স্থানীয় একটি গণমাধ্যম জানায়, নর্দার্ন রকিসের আঞ্চলিক পৌর মেয়র রব ফ্রেজার জানিয়েছেন, প্রায় সাড়ে তিন হাজার বাসিন্দা এলাকা ছেড়ে গেছেন। তবে অনেকে থেকে গেছেন।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।