ঢাকা, মঙ্গলবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

আইসল্যান্ডে বরফের গুহা ভেঙে একজন নিহত, দুজন নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
আইসল্যান্ডে বরফের গুহা ভেঙে একজন নিহত, দুজন নিখোঁজ

আইসল্যান্ডের দক্ষিণাঞ্চলে ব্রেডামেরকুর্জোকুল হিমবাহ দেখতে গিয়েছিল একটি পর্যটক দল। সেখানে বরফের একটি গুহা আংশিকভাবে ভেঙে একজনের প্রাণ গেছে।

খবর আল জাজিরার।  

রোববারের ঘটনায় দুজন গুরুতর আহত হন। তাদের একজন ঘটনাস্থলেই মারা যান। আরেকজনকে নেওয়া হয় রাজধানী রেইকিয়াভিকের একটি হাসপাতালে নেওয়া হয়।  

সুদুরল্যান্ড পুলিশ বলছে, চারজন বরফের নিচে আটকা পড়েন। দুজনকে উদ্ধার করা হয়। তারা গুরুতর আহত হন। বাকি দুজনকে খুঁজতে অনুসন্ধান চলছে।  

স্থানীয় খবরের ওয়েবসাইট ভিসির জানায়, আইসল্যান্ডিক কোস্ট গার্ড এবং ডেনিশ নৌবাহিনীর তিনটি হেলিকপ্টার ছাড়াও সব বাহিনীর উদ্ধারকারী দল অনুসন্ধান করছিল।

ভিসির জানায়, উঁচুনিচু ভূমির কারণে বড় আকারের বরফ ভাঙার যন্ত্র ঘটনাস্থলে নেওয়া যাচ্ছিল না। উদ্ধারকারী দলগুলো হাতে ব্যবহার করার করাতসহ অন্যান্য সরঞ্জাম নিয়ে সেখানে যাচ্ছে।

বিপজ্জনক অবস্থার কারণে রাতে উদ্ধার অভিযানটি স্থগিত করা হয়। তবে পুলিশ জানায়, সোমবার সকালে উদ্ধার প্রচেষ্টা আবার শুরু হবে।

পুলিশ জানায়, রোববার স্থানীয় সময় বিকেল ৩টার দিকে বরফের গুহা ভেঙে পড়ার খবর পায়। ২৫ জনের পর্যটক দল ও তাদের ট্যুর গাইডের মধ্যে চার জনজন গুহা দেখতে গিয়ে আটকা পড়েন।  

বরফের গুহাটির অবস্থান জোকুলসারলন হিমবাহ উপহ্রদের কাছেই। এটি জনপ্রিয় পর্যটন গন্তব্য।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।