ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

রুবেন্সের চিত্রকর্ম বিক্রি করলো প্রিন্সেস ডায়ানার পরিবার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১০
রুবেন্সের চিত্রকর্ম বিক্রি করলো প্রিন্সেস ডায়ানার পরিবার

লন্ডন: প্রয়াত প্রিন্সেস ডায়ানার পরিবারের সংগ্রহে থাকা একটি মূল্যবান চিত্রকর্ম বিক্রি হয়েছে ১৩ দশমিক ৬ মিলিয়ন মার্কিন ডলারে। মঙ্গলবার পিটার পল রুবেন্সের আঁকা এই পুরোনো গুরুত্বপূর্ণ চিত্রকর্মটি বিক্রি করেছে ডায়ানার পরিবার।



সতের শতকের প্রথম দিকের এই চিত্রকর্মটি লন্ডনে ক্রিস্টির নিলাম ঘর থেকে নাম প্রকাশে অনিচ্ছক একজন ক্রেতা কিনে নিয়েছেন। চিত্রকর্মটির নাম ‘এ কমান্ডার বিইং আর্মড ফর ব্যাটল’। ধারণা করা হয়, রোমান সম্রাট পঞ্চম চার্লস-ই এই কমান্ডার। ফেমিশ শিল্পী রুবেন্স ১৬১২ ও ১৬১৪ সালের মধ্যে ছবিটি সম্পূর্ণ করেন।

চিত্রকর্মটি মধ্য ইংল্যান্ডের অ্যালথর্পের জমিদার বাড়িতে এটি টানানো ছিল। এটি ডায়ানার শৈশবের বাড়ি। একই বাড়িতে ডায়ানার জীবন নিয়ে একটি প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।

আগামী বৃহস্পতিবার অভিজাত এই জমিদার বাড়ির আসবাবপত্র, শিল্পকর্ম, প্রাচীন চীনামাটির বাসনকোসনও বিক্রির আহ্বান করা হবে। জমিদার বাড়িটি এখনো এই পরিবারের মালিকানাধীন রয়েছে।

প্রিন্সেস ডায়না ১৯৯৭ সালে প্যারিসে সড়ক দুর্ঘটায় নিহত হন। তাঁকে অ্যালথর্পের জমিদার বাড়ির মাটিতেই সমাহিত করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৯৪৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa