ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

নেতানিয়াহুর সমালোচনায় ৩ কূটনীতিক বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
নেতানিয়াহুর সমালোচনায় ৩ কূটনীতিক বরখাস্ত

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের একটি পোস্টে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সমালোচনা করায় তিন কূটনীতিককে বরখাস্ত করেছে ইসরায়েল। বরখাস্তকৃতদের মধ্যে সুইজারল্যান্ডে নিযুক্ত রাষ্ট্রদূতও রয়েছেন।



দেশটির পররাষ্ট্রমন্ত্রী আভিগদর লিবারম্যানকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ফিলিস্তিনের ওপর আগ্রাসন ও অর্থনৈতিক ব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয়ে সমালোচকদের তোপে পড়ে এমনিতেই পুড়ছেন নেতানিয়াহু।

তারওপর পররাষ্ট্রনীতি ও নেতানিয়াহুর যুক্তরাষ্ট্র সফর নিয়ে কটূক্তি করায় বেজায় চটে গেছেন প্রধানমন্ত্রী। তাই সুইজারল্যান্ডে নিযুক্ত রাষ্ট্রদূত ভিগাস ক্যাসপি ও ভারতীয় দূতাবাসে নিযুক্ত শীর্ষস্থানীয় কর্মকর্তা আসাফ মরনকে বরখাস্ত করেছেন তিনি। সঙ্গে চাকরি গেছে জেরুসালেমে কর্মরত আরন গামবার্গ নামে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তারও।

সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র সফরে দেশটির কংগ্রেসে ইরানের পারমাণবিক কর্মসূচির সমালোচনা করে বক্তৃতা দেবেন নেতানিয়াহু। ফিলিস্তিনে আগ্রাসন চালিয়ে ইরানকে সন্ত্রাসে অভিযুক্ত করার নেতানিয়াহুর দ্বিমুখী আচরণ নিয়েই ওই টুইটার পোস্টে ইঙ্গিত ছিল।

এর আগে, ফিলিস্তিনে আগ্রাসনের ব্যাপারে সমালোচনা করায় গত মাসে প্রায় ৪০ জন সৈন্যকে বরখাস্ত করে ইসরায়েলি সেনাবাহিনী।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।