ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হংকং নির্বাহীর মুখচ্ছবি দিয়ে টয়লেট টিস্যু!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
হংকং নির্বাহীর মুখচ্ছবি দিয়ে টয়লেট টিস্যু!

ঢাকা: চীনশাসিত হংকংয়ের প্রধান নির্বাহী (সরকারপ্রধান) সি ওয়াই লিয়াংয়ের মুখচ্ছবি এঁকে বানানো সাত হাজার ছয়শ’ টয়লেট টিস্যু ও সাধারণ টিস্যুর ২০ হাজার প্যাকেট জব্ধ করেছে বেইজিং কর্তৃপক্ষ।

শুক্রবার (৬ ফেব্রুয়ারি) চীনের মূল অংশের একটি কারখানা থেকে এসব ‘অভিনব প্রতিবাদ সামগ্রী’ জব্ধ করা হয়েছে।



সূত্র জানিয়েছে, এসব সামগ্রী বেইজিংবিরোধী হংকংয়ের ‍রাজনৈতিক দল ডেমোক্রেটিক পার্টির বানানো। আগামী চীনা নববর্ষে হংকংয়ে আয়োজিত মেলায় বিক্রির জন্য এসব সামগ্রী বানানো হয়েছে দাবি করেছে দলটি। এছাড়া, এসব সামগ্রী জব্ধ করার ঘটনাকে মত প্রকাশের স্বাধীনতার চরম লঙ্ঘন বলে দাবি করেছে পশ্চিমাপন্থি ডেমোক্রেটিক পার্টি।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বেইজিংপন্থি লিয়াংকে হংকংয়ে অজনপ্রিয় রাজনীতিক বলে প্রচার করে থাকে পশ্চিমাপন্থি রাজনৈতিক দলগুলো। এই টয়লেট টিস্যুতে তার মুখচ্ছবি আঁকার আগেও লিয়াংকে হেয় করে এ জাতীয় সামগ্রী প্রদর্শন ও বিক্রি করেছিল তার বিরোধীরা।

খবরে আরও বলা হয়, জব্ধকৃত কিছু টিস্যুতে লিয়াংয়ের কপালে ‘লায়িং’ (মিথ্যুক) লিখে দেওয়া হয়েছে। আবার কিছু টিস্যুতে তার দাঁতগুলোকে হিংস্র নেকড়ের মতো করে প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে লিয়াং প্রশাসন বা বেইজিং কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

হংকংয়ের ২০১৭ সালের নির্বাচনে প্রার্থী দেওয়ার ক্ষেত্রে বেইজিংয়ের একক মতামত দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে এবং নির্বাচন পদ্ধতি ও রাজনৈতিক সংস্কারের দাবিতে গতবছর অঞ্চলটিজুড়ে বিক্ষোভ করেছিল পশ্চিমা ও বামপন্থি রাজনৈতিক দলগুলো।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।