ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পদত্যাগ করতে পারেন মিলিব্যান্ড

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মে ৮, ২০১৫
পদত্যাগ করতে পারেন মিলিব্যান্ড ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাজ্যের লেবার পার্টি নেতা এড মিলিব্যান্ড পদত্যাগ করতে পারেন। গ্রেট ব্রিটেনের ৫৬তম জাতীয় নির্বাচনে পরাজয় নিশ্চিত হওয়ার পর তিনি এ সিদ্ধান্তে পৌঁছেছেন বলে ধারণা করা হচ্ছে।



বৃহস্পতিবার (০৭ মে) স্থানীয় সময় সকাল ৭টায় (বাংলাদেশ সময় দুপুর ১২টায়) ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়ালস ও নর্থ আয়ারল্যান্ডের ৫০ হাজার ভোটকেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। স্থানীয় সময় রাত ১০টা (বাংলাদেশ সময় রাত ৩টা) পর্যন্ত একটানা চলে এ কমূসূচি। গ্রেট ব্রিটেনের পাঁচ কোটি নিবন্ধিত ভোটারের মধ্যে ৭৫ শতাংশ এবারের নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানা গেছে।

সর্বশেষ খবর অনুযায়ী, হাউজ অব কমন্সের ৬শ’ ৫০টির মধ্যে ৬শ’ ৩৩টি আসনের বেসরকারি ফলাফল ঘোষিত হয়েছে। এতে ৩শ’ ১৮টি আসনে জয় পেয়ে সরকার গঠনের দৌড়ে অনেকখানি এগিয়ে রয়েছে ডেভিড ক্যামেরনের কনজারভেটিভরা। অন্যদিকে, ২শ’ ২৮টি আসনে জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে এড মিলিব্যান্ডের লেবার পার্টি।

দু’জন শীর্ষ লেবার নেতার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, নির্বাচনে পরাজয় মেনে নিয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন এড মিলিব্যান্ড।

শুক্রবার (০৮ মে) স্থানীয় সময় দুপুরেই এ ঘোষণা আসতে পারে বলে ওই খবরে জানানো হয়।

এদিকে, নির্বাচনে লেবার পার্টির পরাজয়ের জন্য কনজারভেটিভদের জয়ের চেয়ে চেয়ে বেশি দায়ী করা হচ্ছে স্কটল্যান্ড ন্যাশনাল পার্টিকে (এসএনপি)। স্কটল্যান্ডে লেবার পার্টিকে পুরোপুরি বিধ্বস্ত করে দিয়েছে দলটি। এই অঞ্চলে ৫৯টি আসনের ৫৬টিতেই জয় পেয়েছে এসএনপি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ০৮, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।