ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মিশরে হামলায় ৩০ সৈন্যসহ নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
মিশরে হামলায় ৩০ সৈন্যসহ নিহত ৫২

ঢাকা: মিশরের উত্তরাঞ্চলের সিনাইয়ে সেনাবাহিনীর বেশ কিছু তল্লাশি কেন্দ্রে সন্ত্রাসী হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কিছু সৈন্য ও বেসামরিক লোক।

হামলায় ২২ সন্ত্রাসীও নিহত হয়েছে বলে খবর আসছে।

বুধবার (১ জুলাই) সিনাইয়ের উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকার অন্তত পাঁচটি সেনা তল্লাশি কেন্দ্রে এ হামলা চালানো হয়। গাড়ি বোমা বিস্ফোরণ ঘটিয়ে চালানো এ হামলায় অংশ নেয় ৭০ জনেরও বেশি সন্ত্রাসী।

নিরাপত্তা বাহিনী সূত্র ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, জঙ্গি ‍তৎপরতায় অস্থিতিশীল উত্তর সিনাই ছাড়াও শেখ জুয়েদ শহরের একটি থানায়ও হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। অবশ্য, এখানকার হামলায় কেমন হতাহত হয়েছে তা জানা যায়নি।

সন্ত্রাসীদের হামলায় ৩০ সেনা নিহত হওয়ার খবর বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ার পর মিশরীয় প্রতিরক্ষা বিভাগ দাবি করে, সেনাবাহিনীর প্রতিরোধের মুখে ২২ সন্ত্রাসীও নিহত হয়েছে।

তাই, হতাহতের সংখ্যা নিয়ে স্থানীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বিভিন্ন রকমের তথ্য দেওয়া হচ্ছে। প্রতিরক্ষা বিভাগের খবর অনুযায়ী, ২২ সন্ত্রাসীসহ এ সংঘর্ষে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ জনে। তবে, এ সংখ্যা অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।