ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দার্জিলিংয়ে ভূমিধসে ২৭ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
দার্জিলিংয়ে ভূমিধসে ২৭ জনের প্রাণহানি সংগৃহীত

ঢাকা: অতিবর্ষণে ভয়াবহ ভূমিধস চলছে ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের বিস্তৃর্ণ এলাকাজুড়ে। ভূমিধসের কারণে সেখানে এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

নিখোঁজ রয়েছে আরও বেশ কিছু লোক।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বুধবার (১ জুলাই) এ খবর দিয়েছে।

স্থানীয়রা জানান, অতিবর্ষণে পাহাড়ি এলাকার পাশাপাশি পশ্চিমবঙ্গের গুরুত্বপূর্ণ ১০ নম্বর জাতীয় সড়কেও ধস নেমেছে। এর জেরে পাহাড়ে যান চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে দার্জিলিং ও সিকিমের মধ্যে।

এখন পর্যন্ত কালিংপং, দার্জিলিং এবং মিরিক এলাকার বিভিন্ন স্থানে ভূমিধসে ২৭ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে কেবল মিরিকেই ধসের কারণে মৃত্যু হয়েছে ১০ জনের। এছাড়া, কালিংপংয়ে মৃত্যু হয়েছে ৭ জনের, আর দার্জিলিংয়ের সুখিয়াপোখরিতে মারা গেছে ১ জন।

প্রশাসনিক কর্মকর্তারা জানান, ভারি বর্ষণের কারণে মিরিকের প্রত্যন্ত গ্রামগুলোতেও ধস নেমেছে। তবে, জোরদার উদ্ধার তৎপরতা চালাচ্ছে দুর্যোগ মোকাবেলা বিভাগ ও স্থানীয় প্রশাসন।

এ বিপর্যয়ের খবর পেয়েই দার্জিলিংয়ে গেছেন প্রশাসনিক কর্তা ব্যক্তিরা। পরিস্থিতি পর্যবেক্ষণে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ০১, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।