ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পশ্চিম তীরে হামাসের আরও ৪০ সদস্য আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ৪, ২০১৫
পশ্চিম তীরে হামাসের আরও ৪০ সদস্য আটক ছবি : সংগৃহীত

ঢাকা: পশ্চিম তীরে ব্যাপক গ্রেফতার অভিযান পরিচালনা করছে ফিলিস্তিনি কর্তৃপক্ষের নিরাপত্তা বাহিনী। শনিবার (০৩ জুলাই) আরও অন্তত ৪০ হামাস সদস্যকে আটক করা হয়েছে।



এর আগে শুক্রবার (০৩ জুলাই) ওই এলাকা থেকে শতাধিক হামাস সদস্যকে আটক করা হয়। এ নিয়ে অন্তত দেড়শ’ সদস্য আটক হলো বলে জানিয়েছে সংগঠনটি।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের ওপর হামলার পরিকল্পনার অভিযোগে ওই হামাস সদস্যদের আটক করা হয়েছে বলে জানান এক নিরাপত্তা কর্মকর্তা কর্মকর্তা।

তবে ফিলিস্তিনি কর্তৃপক্ষের এ অভিযোগ প্রত্যাখ্যান করে হামাসের মুখপাত্র সামি আবু জুহরি বলেছেন, অন্যায়ভাবে এ গেফতার অভিযান পরিচালনা করা হচ্ছে। যাদের আটক করা হয়েছে, তাদের বেশিরভাগই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষার্থী ও মুক্তিপ্রাপ্ত বন্দি।

ফিলিস্তিনি ও ইসরায়েলি কর্তৃপক্ষের মধ্যে নিরাপত্তা বিষয়ে পারস্পরিক সহযোগীতার ভিত্তিতে এ গ্রেফতার অভিযান পরিচালিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এতে করে এই অঞ্চলে শান্তি স্থাপনের পথ আরও সংকীর্ণ হয়ে পড়লো।

** পশ্চিম তীরে শতাধিক হামাস সদস্য আটক

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।