ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মুলায়মের সঙ্গে লাগতে গিয়ে বরখাস্ত আইপিএস অমিতাভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
মুলায়মের সঙ্গে লাগতে গিয়ে বরখাস্ত আইপিএস অমিতাভ আইপিএস অফিসার অমিতাভ ঠাকুর

ঢাকা: ঘটনার শুরু উত্তরপ্রদেশের খনিমন্ত্রী গায়ত্রী প্রসাদ প্রজাপতিকে নিয়ে। রাজনীতির ঢেউ আছড়ে পড়লো রাজ্যের ক্ষমতাসীন সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিংহ যাদবের ঘরে।

আর বরখাস্ত হলেন লড়াই ঘোষণা করা আইপিএস অফিসার অমিতাভ ঠাকুর।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়, গায়ত্রী প্রসাদের বিরুদ্ধে এফআইআর করেছিলেন আইপিএস অফিসার অমিতাভ ঠাকুরের স্ত্রী নূতন। পরবর্তীতে এ বিষয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের বাবা ও সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব দেখে নেওয়ার হুমকি দেন অমিতাভকে। মুলায়েমের সঙ্গে টেলিফোনে কথপোকথনের একটি রেকর্ড ফাঁস করে তিনি এর সত্যতাও প্রমাণ করেন। এ ব্যাপারে থানায় মুলায়মের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন তিনি।

কিন্তু এরপরই অমিতাভের বিরুদ্ধে ধর্ষণ মামলার অভিযোগ আনা হয়। সেই সঙ্গে সোমবার (১৩ জুলাই) দিনগত রাতে তাকে বরখাস্তের আদেশও জারি করে উত্তরপ্রদেশ সরকার।

বরখাস্তের কারণ জানাতে সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আইপিএস অফিসার অমিতাভ ঠাকুর আইনশৃঙ্খলার তোয়াক্কা না করে নিজের মতো কাজ করছিলেন। তিনি সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন ও হাইকোর্টের নির্দেশ অমান্য করছেন।

তবে বরখাস্ত করেই রোখা যায়নি আইপিএস অমিতাভকে। নির্দেশ জারির আগেই তিনি দিল্লি গিয়ে পুরো বিষয়ের ওপর সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন কেন্দ্রে।

উত্তরপ্রদেশের বর্তমান পরিস্থিতিতে কেন্দ্র সরকারের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) কি ভূমিকা নেয়, সেটাই এখন দেখার বিষয় বলে মন্তব্য করেছেন অনেক বিশেষজ্ঞ।

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।