ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

একদিন পর গুলিতে আরেক ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
একদিন পর গুলিতে আরেক ফিলিস্তিনি নিহত ছবি : সংগৃহীত

ঢাকা: একদিন পর আরও এক ফিলিস্তিনিকে গুলি করে মারলো ইসরায়েলি সেনারা। এবার নিহত হয়েছেন ৫২ বছর বয়সী ফালাহ আবু মারিয়া নামে এক বাবা।

ছেলেকে গ্রেফতারে বাধা দেওয়ায় বুকে দু’টি গুলি করে তাকে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) অধিকৃত পশ্চিম তীরের হারবনের একটি গ্রামে অভিযানে গিয়ে এ হত্যাকাণ্ড চালায় ইসরায়েলি সেনারা।

এর আগে, বুধবার (২২ জুলাই) পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় জেনিন শহরের কাছে একই ধরনের অভিযানে গেলে সেনাদের সঙ্গে স্থানীয় বাসিন্দাদের সংঘর্ষ শুরু হয়। এসময় মোহাম্মদ আলাওনেহ (২২) নামে এক তরুণের বুকে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

সংবাদমাধ্যম জানায়, বুধবার ‘অপরাধী’ গ্রেফতার অভিযানে ফালাহ আবু মারিয়ার বাড়িতে ভাঙচুর চালায় ইসরায়েলি সেনারা। এসময় ফালাহ আবু মারিয়ার ছেলে ২২ বছর বয়সী মোহাম্মদকে গ্রেফতার করতে চাইলে বাধা দেন তিনি। এতে ক্ষেপে গিয়ে একেবারে কাছ থেকে তার বুকে দু’টি গুলি করা হয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

এসময় মোহাম্মদ ও তার ভাই আহমদ আহত হয়েছেন। দু’জনই স্থানীয় আল আহলি হাসপাতালে ভর্তি রয়েছেন। সম্প্রতি দুই সন্তানসহ ইসরায়েলি কারাগার থেকে মুক্তি পান ফালাহ আবু মারিয়া।

জাতিসংঘের তথ্যমতে, এ বছর পশ্চিম তীরে অন্তত ১৬ ফিলিস্তিনি নিহত ও হাজারোধিক আহত হয়েছে। প্রায় প্রতি সপ্তাহেই ‘অপরাধী’ গ্রেফতার অভিযানে গিয়ে ১৮-২০ জন ফিলিস্তিনিকে আটক করে নিয়ে যায় ইসরায়েলি বাহিনী।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।