ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

আফগানিস্তানে বিয়ে বাড়িতে হামলা, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
আফগানিস্তানে বিয়ে বাড়িতে হামলা, নিহত ২১

ঢাকা: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় বাঘলান প্রদেশে বিবাহের অনুষ্ঠান চলাকালে একটি বাড়িতে বন্দুকধারীদের হামলায় নারী ও শিশুসহ ২১ জন নিহত হয়েছেন।

এ ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।



রোববার (২৬ জুলাই) দিনগত রাতে দেশটির বাঘলান প্রদেশের আন্দারাব জেলায় একটি বিয়ে বাড়িতে এ হামলার ঘটনা ঘটে বলে সংবাদমাধ্যমে প্রকাশ।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, দুই পরিবারের মধ্যে বিবাদের সূত্র ধরে এ হামলার ঘটনা ঘটে। নিহতদের সবাই বিবাহ অনুষ্ঠানের অতিথি।

বাঘলানের গভর্ণর জায়ীদ বাসারাত জানান, বিবাহের অনুষ্ঠানটি চলাকালে ওই পরিবারের সঙ্গে বৈরীসম্পর্কের পরিবারটির এক সদস্য এসে এলোপাতাড়ি গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় বর ও কনে বেঁচে গেছেন।

পুলিশ জানায়, দুই পরিবারের মধ্যে জমি সংক্রান্ত বিবাদ রয়েছে। সোমবার ভোরেও সেখানে গুলির ঘটনা ঘটেছে। ইতিমধ্যে আন্দারাবের ওই প্রত্যন্ত এলাকায় পুলিশ পৌছেছে।

আফগানিস্তানে প্রায়ই বিভিন্ন বিবাহের অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটে থাকে। গত বছর ডিসেম্বরে দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের একটি বিয়ে বাড়িতে দেশটির সেনাবাহিনীর মর্টার নিক্ষেপের ঘটনায় ১৭ নারী ও শিশু নিহত হন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫/ আপডেট: ১৩৩৩ ঘণ্টা
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।