ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পাঞ্জাবে হামলাকারী দুই সন্ত্রাসী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
পাঞ্জাবে হামলাকারী দুই সন্ত্রাসী নিহত

ঢাকা: ভারতের পাঞ্জাবে একটি থানা ও বাস টার্মিনালে হামলায় জড়িত চার সন্ত্রাসীর মধ্যে দু’জন নিহত হয়েছেন। নিজস্ব সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।



সোমবার (২৭ জুলাই) স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়) পুলিশি অভিযানে ওই দুই সন্ত্রাসী নিহত হন বলে জানানো হয় সংবাদে। তবে তাদের পরিচয় সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। অভিযানের সময় বালজিৎ সিং নামে পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তাও নিহত হয়েছেন।

সোমবার (২৭ জুলাই) ভোর পৌনে ৬টার দিকে পাঞ্জাবের গুরুদাসপুরের দিনানগর বাস টার্মিনালে জম্মুগামী একটি যাত্রীবাহী বাসে অতর্কিত হামলা চালায় সেনা পোশাক পরিহিত সন্ত্রাসীরা। এসময় দুই যাত্রী নিহত ও সাতজন আহত হন। এরপর সন্ত্রাসীরা সেখান থেকে একটি মারুতি-৮০০ কার ছিনতাই করে দিনানগর থানায় হামলা চালায়। সেখানে নির্বিচারে গুলি ছুঁড়ে কর্তব্যরত দুই পুলিশ সদস্যসহ তিনজনকে হত্যা করে। তারপর থানা ভবনে ভাঙচুর চালায়।

এ দিনের হামলায় ভারতজুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে পাঞ্জাব ও মুম্বাই, পুনে, নাগপুর ও নাশিকসহ পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় কড়া সতর্কতা জারি করা হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে কেন্দ্রীয় ও রাজ্যের পার্লামেন্ট ভবন এলাকায়ও।

এদিকে, এ হামলায় পাকিস্তানের হাত রয়েছে বলে ইঙ্গিত দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, আমি বুঝতে পারছি না, যে সময় আমরা প্রতিবেশির সঙ্গে ভালো সম্পর্ক তৈরির চেষ্টা করছি, সেসময় কেন সীমান্তবর্তী এলাকায় এই সন্ত্রাসী তৎপরতা?

তিনি বলেন, আমরা পাকিস্তানের সঙ্গে শান্তি চাই, তবে তা জাতীয় সম্মানের বিনিময়ে নয়। আমরা কখনও প্রথমে আঘাত করবো না, তবে আঘাতপ্রাপ্ত হলে চুপ করে বসেও থাকবো না। যথপোযুক্ত জবাব দেব সবসময়।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৫
আরএইচ

** সন্ত্রাসী আটকে অভিযান, ভারতজুড়ে সতর্কতা
** পাঞ্জাবে সন্ত্রাসী হামলা, নিহত ৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।