ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ

তাবারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভারতের সাবেক প্রেসিডেন্ট অকৃতদার বিজ্ঞানী এপিজে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ করে ভারতের বিখ্যাত ব্যক্তিরা।

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরই চারদিকে শোকের ছায়া নেমে আসে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার টুইট বার্তায় লিখেছেন, “বড় মাপের বিজ্ঞানীকে হারিয়ে ভারত শোকাহত। এই বিস্ময়কর প্রেসিডেন্ট সব সময় সবাইকে আলাদভাবে উৎসাহিত করতেন”।

দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং লিখেছেন, “ড. কালামের মৃত্যুতে ভারতের অপূণীয় ক্ষতি হয়েছে। এই ক্ষতি পূরণ করা কঠিন। তার এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি”।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ লিখেছেন, “ড. এপিজে আবদুল কালাম ছিলেন মানুষের রাষ্ট্রপতি। তার মহান আত্মার প্রতি সম্মান জানাই”।

দিল্লির সাবেক মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল টুইটে লিখেছেন, “ড. কালাম আর নেই সংবাদ শুনে আমি খুব দুঃখ পেয়েছি। জাতি হারলো আসল এক ভারত রত্নকে”।

ভারতের বিখ্যাত চলচিত্র অভিনেতা অমিতাভ বচ্চন লিখেছেন, “একজন মেধাবী মানুষ, শিশুদের প্রতি মনোযোগী, সাদাসিধে মন ও সবার প্রতি যার ছিল ভালবাসা, তিনি চলে গেলেন.....প্রার্থনা”।

ভারতের রাজনীতিক স্মৃতি জেড ইরানী লিখেছেন, “একজন মানুষ, যিনি ছিলেন ‘আলোকিত মনের’, সদা উৎফুল্ল হৃদয়ের, যিনি আমাদের জাতিকে উচ্চ সম্মানে নিয়ে গেছেন”।

সাবেক সংসদ সদস্য ও জিনদাল স্টিল অ্যান্ড পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান নাভেল জিনদাল লিখেছেন, “এপিজে আব্দুল কালামের এভাবে চলে যাওয়ায় মর্মাহত”।

বাংলাদেশ সময়: ০৬২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
টিএইচ/এটি

** আবদুল কালামের শেষ টুইট
** দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ
** আবদুল কালামের সেরা ১০ উক্তি
** এপিজে আবদুল কালাম আর নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।