ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের ‘মিসাইল ম্যান’খ্যাত দেশটির সাবেক প্রেসিডেন্ট সদ্যপ্রয়াত এপিজে আবদুল কালামের মরদেহ দিল্লি নেওয়া হচ্ছে। ভারতীয় বিমান বাহিনীর বিশেষ এয়ারক্রাফট সি-১৩০জে সুপার হারকিউলিস তাকে নিয়ে মঙ্গলবার (২৮ জুলাই) স্থানীয় সময় সকালে গোয়াহাটি থেকে উড়াল দেয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।



সোমবার (২৭ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় মেঘালয়ের শিলংয়ে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টে এক অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলে এপিজে আবদুল কালামকে স্থানীয় বেথানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
APJ_abul_kalam_05
ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে (বাংলাদেশ সময় দুপুর ১টায়ে) দিল্লি পৌঁছাবে আবদুল কালামের মরদেহ। এসময় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পাড়িকর ও তিন বাহিনীর প্রধানরা দিল্লি বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

দিল্লি বিমানবন্দর থেকে আবদুল কালামের মরদেহ এরপর তার বাসভবন ১০, রাজাজি মার্গে নেওয়া হবে। সেখানে তার প্রতি সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সময় নির্ধারন করা হয়েছে স্থানীয় সময় বিকাল ৩টা।

এদিকে, মঙ্গলবার রাজধানী নয়াদিল্লিতে ইউনিয়ন কেবিনেটের বৈঠক বসছে। এই বৈঠকেই আবদুল কালামের অন্ত্যেষ্টিক্রিয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫/আপডেট: ১০৪৩ ঘণ্টা
আরএইচ

** আবদুল কালামের শেষ টুইট
** আবদুল কালামের সেরা ১০ উক্তি
** আবদুল কালামের যে ইচ্ছা অপূর্ণই রয়ে গেলো
** এপিজে আবদুল কালাম আর নেই
** টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।