ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

দুপুরে দিল্লি পৌঁছুবে আবদুল কালামের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
দুপুরে দিল্লি পৌঁছুবে আবদুল কালামের মরদেহ ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ সময় দুপুর ১টায় দিল্লি পৌঁছুবে ‘মিসাইলম্যান’ খ্যাত ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালামের মরদেহ। ভারতীয় বিমান বাহিনীর বিশেষ এয়ারক্রাফট সি-১৩০জে সুপার হারকিউলিস তার মরদেহ নিয়ে মঙ্গলবার (২৮ জুলাই) সকালে গোয়াহাটি থেকে উড়াল দেয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পাড়িকর ও তিন বাহিনীর প্রধান আবদুল কালামকে শ্রদ্ধা জানাতে দিল্লি বিমানবন্দরে উপস্থিত থাকবেন।

বিমানবন্দর থেকে আবদুল কালামের মরদেহ তার বাসভবন ১০, রাজাজি মার্গে নেওয়া হবে। সেখানে তার প্রতি সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সময় নির্ধারন করা হয়েছে স্থানীয় সময় বিকাল ৩টা।
APJ_abul_kalam_05
এদিকে মঙ্গলবার রাজধানী নয়াদিল্লিতে ইউনিয়ন কেবিনেটের বৈঠক বসছে। এই বৈঠকেই আবদুল কালামের অন্ত্যেষ্টিক্রিয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে।

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় মেঘালয়ের শিলংয়ে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টে এক অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় হৃদরোগে আক্রান্ত হলে এপিজে আবদুল কালামকে স্থানীয় বেথানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৫
আইএইচ/জেডএম

** আবদুল কালামের শেষ টুইট
** দিল্লি নেওয়া হচ্ছে আবদুল কালামের মরদেহ
** আবদুল কালামের সেরা ১০ উক্তি
** আবদুল কালামের যে ইচ্ছা অপূর্ণই রয়ে গেলো
** এপিজে আবদুল কালাম আর নেই
** টুইটারে আবদুল কালামকে শ্রদ্ধাভরে স্মরণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।