ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

সিরিয়ায় দুই শতাধিককে অপহরণ করেছে আইএস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৫
সিরিয়ায় দুই শতাধিককে অপহরণ করেছে আইএস ছবি: সংগৃহীত

ঢাকা: সিরিয়ায় দুই শতাধিক মানুষকে অপহরণ করেছে ইসলামিক স্টেট (আইএস)। দেশটিতে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ তথ্য জানিয়েছে।



শুক্রবার (০৭ আগস্ট) সংস্থাটি জানায়, সিরীয় সেনাদের সঙ্গে প্রচণ্ড লড়াইয়ের পর হোমস প্রদেশের কারিয়াতাইন শহর দখল করে নেয় আইএস। এরপরই ওই মানুষগুলোকে অপহরণ করে জঙ্গিরা। এদের মধ্যে স্থানীয় একটি গির্জা থেকে অপহৃত কয়েকজন খ্রিষ্টান ধর্মাবলম্বীও রয়েছেন।

সিরিয়ার প্রাচীন শহর পালমিরার সঙ্গে লেবানন সীমান্তের দিকে কালামৌন পর্বতমালার সংযোগকারী একটি সড়কের কাছেই কারিয়াতাইন শহর অবস্থিত।

অপহৃতদের সংখ্যা অন্তত ২৩০ জন উল্লেখ করে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সংবাদমাধ্যমকে জানিয়েছে, তাদের ভাগ্যে কি ঘটেছে, এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

এর আগে, চলতি বছর ফেব্রুয়ারিতে সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় গ্রামগুলো থেকে নারী ও শিশুসহ আড়াই শতাধিক অ্যাসিরীয় খ্রিষ্টান ধর্মাবলম্বীকে অপহরণ করে আইএস। তাদের ভাগ্যেও কি ঘটেছে, সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।