ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার পার্লামেন্টে নতুন স্পিকার নির্বাচিত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
অস্ট্রেলিয়ার পার্লামেন্টে নতুন স্পিকার নির্বাচিত ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়ার পার্লামেন্ট হাউস অব রিপ্রেজেন্টেটিভের নতুন স্পিকার নির্বাচিত হয়েছেন লিবারেল পার্টির সদস্য টনি স্মিথ।

সোমবার (১০ আগস্ট) তিনি পার্লামেন্টের ভোটাভুটিতে নির্বাচিত হয়েছেন বলে সংবাদমাধ্যমে প্রকাশ।



স্পিকার নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে টনি স্মিথ সংবাদমাধ্যমকে বলেন, লিবারেল পার্টির সহকর্মীদের পূর্ণ সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানাই। আমার সামর্থ্যের সবটুকু দিয়ে দায়িত্ব পালনের চেষ্টা করবো।

এর আগে সাবেক স্পিকার ব্রনউইন বিশপের পদত্যাগের প্রেক্ষিতে দেশটির পার্লামেন্টে স্পিকারের পদ শূন্য হয়। অর্থ অপচয় করে সমালোচনার মুখে পড়া বিশপ পদত্যাগ করেন।

নিজ রাজনৈতিক দল ক্ষমতাসীন লিবারেল পার্টির জন্য তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে যোগ দিতে বিশপ সড়ক পথের জায়গায় আকাশপথ বেছে নিয়েছিলেন। ৮০ কিলোমিটার দূরত্বের এই পথ পাড়ি দিতে তিনি সাড়ে তিন হাজার ডলারেরও বেশি সরকারি অর্থ ব্যয় করেন।

সমালোচিত হওয়ার সঙ্গে সঙ্গে বিশপের সর্বশেষ এই দলীয় সফরসহ আগের সব সফরের ব্যাপারে তদন্ত শুরু হয়। এতে বেরিয়ে আসে এক বিয়ের অনুষ্ঠানে ভ্রমণ নিয়ে অনিয়ম।

পরবর্তীতে সিডনি ভিত্তিক দৈনিক টেলিগ্রাফের এক প্রতিবেদনে জানানো হয়, সাবেক স্পিকার ব্রনউইন বিশপ গত পাঁচ বছরে বিভিন্ন ব্যক্তিগত সফরে দুই লাখ ডলারেরও বেশি অর্থ ব্যয় করেন।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৫
এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।