ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

পেঁয়াজ সংকট

মহারাষ্ট্রে ফের পেঁয়াজ চুরি, এবার হাওয়া ২ হাজার কেজি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
মহারাষ্ট্রে ফের পেঁয়াজ চুরি, এবার হাওয়া ২ হাজার কেজি

ঢাকা: ভারতের খুচরা বাজারে পেঁয়াজের দরে ঝাঁঝ যেন কিছুতেই কমছে না। আর এ কারণেই হয়তো, ফের এক ব্যবসায়ীর গুদাম থেকে গায়েব হয়ে গেছে দুই হাজার কেজির পেঁয়াজ।



রোববার (২৪ আগস্ট) মুম্বাইয়ের নাসিকের এক গুদাম থেকে এ চুরির ঘটনা ঘটে। এর আগে গত শনিবার (২৩ আগস্ট) ওয়াডালার এক দোকান থেকে খোয়া যায় সাতশ কেজির পেঁয়াজ।

এদিকে, ভারতজুড়েই পেঁয়াজের দরে কোনো কমতির দেখা নেই। মুম্বাই, কলকাতাসহ দেশের সব বাজারেই এখনও এ পণ্যের দাম কেজি প্রতি ৮০ রুপিতে ঠায় দাঁড়িয়ে রয়েছে। সুযোগ বুঝে, বেশি দরও হাঁকছেন অনেক বিক্রেতা। যেকোনো মুহূর্তে পেঁয়াজের দর একশ রুপি ছাড়িয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন অনেকে।

পেঁয়াজের দর নিয়ে রোববার কেন্দ্র সরকারের কৃষিমন্ত্রী রাধা মোহন সিংয়ের সঙ্গে দেখা করেছেন দিল্লির খাদ্যমন্ত্রী আসিম আহমেদ খান। বৈঠকে তারা করণীয় সম্পর্কে আলোচনা করেন।

অর্থনীতিবিদরা বলছেন, পেঁয়াজের দরে এ সংকট কৃত্রিম। অধিক লাভের আশায় মজুতদাররা বাজারে সরবরাহ কমিয়ে দিয়েছে বলেই দাম লাগামহীন বাড়ছে।

এদিকে, পশ্চিমবঙ্গের রাজ্য সরকার ভর্তুকি দিয়ে পেঁয়াজ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। দাম নির্ধারণ করা হয়েছে ৫০ রুপি। মঙ্গলবার (২৫ আগস্ট) থেকে কলকাতা ও বিভিন্ন জেলায় মোট ৫০টি বাজারে সরকারি পেঁয়াজ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
আরএইচ

**  ঝাঁজ বাড়তে থাকায় মার্কেটের ৭০০ কেজি পেঁয়াজ চুরি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।