ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

‘অ্যাশলে ম্যাডিসন হ্যাক’, কানাডায় দুই আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
‘অ্যাশলে ম্যাডিসন হ্যাক’, কানাডায় দুই আত্মহত্যা ছবি: সংগৃহীত

ঢাকা: অনলাইন ডেটিং সার্ভিস ‘অ্যাশলে ম্যাডিসন’র ওয়েবসাইট হ্যাকের ঘটনায় কানাডায় দু’টো আত্মহত্যার ঘটনা ঘটেছে। দেশটির পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।



‘লাইফ ইজ শর্ট, হ্যাভ অ্যান অ্যাফেয়ার’ এই স্লোগানে কানাডাভিত্তিক ‘অ্যাশলে ম্যাডিসন’ বিবাহিতদের জন্য পছন্দসই সঙ্গী খুঁজে দেয়ার ব্যবসা শুরু করেছিল। সঙ্গীর দেখা পাওয়ার আগে ব্যবহারকারীকে এখানে ১৯ ডলার (১,৪৬৮ টাকা) দিয়ে নিবন্ধন করতে হতো। ক্রেডিট কার্ডেই এ কাজ সমাধা করা যেত।

গোপনীয়তার প্রতিশ্রুতি দেওয়া এ ওয়েবসাইটটিই সম্প্রতি হ্যাক করে ‘দ্য ইমপ্যাক্ট টিম’ নামের একটি হ্যাকার গোষ্ঠী। হ্যাক করেই তারা চুপ থাকেনি। ফাঁসও করে দিয়েছে কয়েকজন ব্যবহারকারীর তথ্য। সামনে আরও তথ্য ফাঁস করা হবে বলেও জানানো হয়েছে।

তথ্য ফাঁসের পরপরই কানাডায় দু’টো আত্মহত্যার ঘটনা ঘটে। পুলিশ বলছে, এ দুই ঘটনা অ্যাশলে ম্যাডিসন সংশ্লিষ্ট না হয়েই পারে না। তবে এর বেশি আর কোনো তথ্য দেয়নি টরেন্টো পুলিশ।

এদিকে, অ্যাশলে ম্যাডিসনের মাতৃপ্রতিষ্ঠান কানাডার এভিড লাইফ মিডিয়া হ্যাকারের তথ্য দিতে পারলে ৫ লাখ কানাডীয় ডলার ( প্রায় ২ কোটি ৯৩ লাখ টাকা) পুরস্কার ঘোষণা করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, ওয়েবসাইটটি থেকে ৩ কোটি ৩০ লাখ ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা।

পুলিশও হ্যাকারদের সন্ধান পেতে তদন্ত চালাচ্ছে। টরেন্টো পুলিশের স্টাফ সুপারিনটেন্ডেন্ট ব্রাইস ইভানস বলেছেন, হ্যাকিং অবশ্যই অন্যায়। এ ধরনের অন্যায় সহ্য করা হবে না।

** পরকীয়ায় এগিয়ে ভারতীয় পুরুষরা !

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।