ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

শরণার্থীকে লাথি মারায় চাকরি গেল সাংবাদিকের (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৫
শরণার্থীকে লাথি মারায় চাকরি গেল সাংবাদিকের (ভিডিও) ছবি: সংগৃহীত

ঢাকা: শরণার্থীকে লাথি মেরে চাকরি হারিয়েছেন হাঙ্গেরির পেত্রা লাজলো নামের এক টেলিভিশন সাংবাদিক। দেশটির ইন্টারনেটভিত্তিক টেলিভিশন এনওয়ানটিভি’র ক্যামেরাপার্সন ছিলেন ওই নারী।



মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) হাঙ্গেরির দক্ষিণাঞ্চলে সার্বীয় সীমান্তবর্তী রোজকে এলাকায় শরণার্থী শিবির থেকে যখন বেরিকেড ভেঙে শরণার্থীরা বেরিয়ে আসছিলেন, তখন পেত্রা পৃথক দুই ঘটনায় এক পুরুষ ও শিশু শরণার্থীকে লাথি মারেন।

বেরিকেড ভাঙার দৃশ্য ধারণের সময় তিনি প্রথমে একজন পুরুষ শরণার্থীকে লাথি মারেন। পুরুষটির সঙ্গে একজন শিশুও ছিল। পরে আরেক দফায় তিনি ছুটন্ত অপর এক শিশু শরণার্থীকে লাথি মারেন।



তবে ভাগ্য খুব একটা সহায় ছিল না পেত্রার। অভিবাসন প্রত্যাশার তাড়নায় শরণার্থীরা তার এ অপরাধ আমলে না নিলেও ক্যামেরায় ঠিকই বন্দি হয়ে যায় এসব দৃশ্য। আর তা দেখেই চটে যান টেলিভিশন কর্তৃপক্ষ।

নিজেদের ফেসবুক পেইজে পোস্ট করা এক বিবৃতিতে এনওয়ানটিভি’র প্রধান সম্পাদক যাবোলৎস কিসবার্ক বলেছেন, আমাদের একজন সহকর্মী রোজকেতে অমার্জনীয় আচরণ করেছেন। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তাকে বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৫
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।